Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সিসিইউতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

দীর্ঘদিন যাবৎ হৃদ্রোগে ভুগছেন একুশে পদকপ্রাপ্ত নজরুল সঙ্গীতের বরেণ্য শিল্পী, গবেষক, স্বরলিপিকার ও সংগীতগুরু খালিদ হোসেন। বর্তমানে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন। তিনি রাজধানীর জাতীয় হৃদ্রোগ ইনস্টিটিউট ও হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।
চিকিৎসকরা জানিয়েছেন, তার কিডনির জটিলতা বেড়েছে। ফুসফুসেও সমস্যা হচ্ছে। বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যাও দেখা দিয়েছে। গতকাল বুধবার সকালে খালিদ হোসেনের ছেলে আসিফ হোসেন গণমাধ্যমে তার বাবার অসুস্থতার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, বাবার অবস্থা এখন একেবারই খারাপ।
খালিদ হোসেনের বয়স এখন ৮৪। তার চিকিৎসার সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। তিনি নজরুল সংগীতের শিক্ষকতার সঙ্গে জড়িত আছেন দীর্ঘদিন ধরে। তিনি একুশে পদক পেয়েছেন ২০০০ সালে। খালিদ হোসেনের গাওয়া নজরুল সংগীতের ছয়টি অ্যালবাম প্রকাশিত হয়েছে। আরও আছে একটি আধুনিক গানের অ্যালবাম ও ইসলামি গানের ১২টি অ্যালবাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ