Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

বিএনপি একটি অকার্যকর দলে পরিণত হয়েছে

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি একটি অকার্যকর দলে পরিণত হয়েছে।
বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অধম্য গতিতে এগিয়ে চলছে। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উঠে এসে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। রাষ্ট্র এগিয়ে যাচ্ছে। বরং মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবদের নেতৃত্বে বিএনপি অকার্যকর দলে পরিণত হয়েছে।
গতকাল তথ্যমন্ত্রীর সাথে তার কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সাক্ষাতে ভারত-বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে দুই দেশের যৌথ প্রযোজনায় ‘বঙ্গবন্ধু’র উপর নির্মিতব্য ছবির বিষয়ে আলোচনা হয়েছে।
বঙ্গবন্ধু ফিল্মের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে উল্লেখ করে তিনি জানান, ছবির স্ক্রিপ্ট রাইটার আগামী সপ্তাহে বাংলাদেশে আসছেন। তিনি দুই সপ্তাহ এদেশে থাকবেন।
বিখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল এই ছবিটি পরিচালনা করবেন উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, ছবিটি ভারত-বাংলাদেশের যৌথ মালিকানায় নির্মিত হচ্ছে। এতে বাংলাদেশের মালিকানা ৬০ শতাংশ এবং ভারতের মালিকানা ৪০ শতাংশ।
ভারতে বাংলাদেশ টেলিভিশন দেখানোর বিষয়ে অগ্রগতি হয়েছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের টিভি চ্যানেলগুলো ভারতে দেখানোর ব্যাপারেও হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে। বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নিয়ে যাওয়ার বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নাজিমুদ্দিন রোডের কারাগারে বেগম খালেদা জিয়াকে রাখার বিষয়ে বিএনপি বলেছে, উনাকে জনমানবহীন নির্জন কারাগারে রাখা হয়েছে। এখন উনাকে নবনির্মিত অত্যাধুনিক কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। পুরনো কারাগারটি জাদুঘরে রূপান্তরিত হচ্ছে। এখনতো বিএনপির খুশি হওয়ারই কথা।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন