Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

বাংলাদেশের দাপট দেখল আয়ারল্যান্ডও

ত্রিদেশীয় সিরিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১১:৩৫ পিএম

 

দ্বিতীয় ম্যাচেই আলো ছড়ালেন আবু জায়েদ চৌধুরী। নিলেন পাঁচ উইকেট। তবুও পল স্টার্লিংয়ের সেঞ্চুরিতে লড়াই করার মতো রান তুলেছিল আয়ারল্যান্ড। চ্যালেঞ্জিং রান তাড়ায় সামনে থেকে পথ দেখাল উদ্বোধনী জুটি। লিটন দাস ও তামিম ইকবাল করলেন ফিফটি।

আহত হয়ে মাঠ ছাড়ার আগে সাকিব আল হাসানও খেললেন পঞ্চাশ ছোঁয়া ইনিংস। মুশফিক-মাহমুদউল্লাহ জুটিও রাখলেন অবদান। টপ অর্ডারের দৃঢ়তায় অনায়াসেই জিতল বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের নিজেদের চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জিতেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডের ২৯২ রান পেরিয়ে গেছে ৪২ বল বাকি থাকতেই।

ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত আগে ব্যাটিংয়ের সুযোগ হয়নি বাংলাদেশের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচেই লক্ষ্য ছিল নাগালে। তিনশ রানের কাছাকাছি সংগ্রহ গড়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল আয়ারল্যান্ড।

সেই চ্যালেঞ্জ কী দাপটের সঙ্গেই না জিতে নিল বাংলাদেশ। শুরু থেকে শেষ পর্যন্ত এক ছন্দে খেলে সহজেই হারাল আইরিশদের।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড : ৫০ ওভারে ২৯২/৮ (স্টার্লিং ১৩০, ম্যাককলাম ৫, বলবার্নি ২০, পোর্টারফিল্ড ৯৪, ও’ব্রায়েন ৩, অ্যাডায়ার ১১, উইলসন ১২, ডকরেল ৪, ম্যাককার্থি ১* আবু জায়েদ ৫/৫৮, রুবেল ১/৪১, সাইফ ২/৪৩, মোসাদ্দেক ০/৩২, সাকিব ০/৬৫, মাশরাফি ০/৪৭)।

বাংলাদেশ : ৪৩ ওভারে ২৯৪/৪ (তামিম ৫৭, লিটন ৭৬, সাকিব ৫০ আহত অবসর, মুশফিক ৩৫, মাহমুদউল্লাহ ৩৫*, মোসাদ্দেক ১৪, সাব্বির ৭*; অ্যাডায়ার ১/৫২, ম্যাককার্থি ১/৬১, লিটল ০/৬৭, র‌্যানকিন ২/৪৮, ডকরেল ০/৫৭)।

ফল : বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : আবু জায়েদ রাহী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন