Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বিডিআর বিদ্রোহ মামলার আসামীসহ দুই কারাবন্দীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা কেন্দ্রীয় কারাগারে দুই কারাবন্দীর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় বিডিআর বিদ্রোহ মামলার আসামী হাবীবুর রহমান (৫২) ও দুপুরে নারায়ণগঞ্জ ফতুল্লা থানার এক মামলার আসামি জামাল ড্রাইভারের (৬৫) মৃত্যু হয়।

কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী ফয়সাল বলেন, বিডিআর বিদ্রোহ মামলার আসামী হাবিবুর রহমান ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। সেখান থেকে গত ৩ মে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৬০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল সন্ধ্যা ৬টায় তার মৃত্যু হয়। তার অসুস্থ্যতার বিষয়ে বিস্তারিত জানাতে পারেননি ফয়সাল। কারাসূত্রে জানা গেছে, মৃত হাবীব বিডিআরের হাবিলদার ছিলেন। তার গ্রামের বাড়ি ঝালকাঠির রাজাপুরে। তিনি সাত বছরের সাজাপ্রাপ্ত কয়েদি ছিলেন।
এদিকে দুপুর ১টার দিকে কারাগার থেকে অচেতন অবস্থায় হাজতী জামাল ড্রাইভারকে হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার হাজতী নং ২০১৮৫/১৯। নিহতের বাবার নাম আমিন উদ্দিন। তার বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লায়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ময়নাতদন্তের জন্য দুটি লাশই মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত সম্পন্ন হলে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ