Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

শিশু হাসপাতালের বাথরুমে নবজাতক দত্তক নিতে আগ্রহী অনেক মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাজধানীর শেরে-বাংলা নগর থানাধীন শিশু হাসপাতালের বাথরুম থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার শিশুটিকে উদ্ধার করে একই হাসপাতালে ভর্তি করা হয়। নবজাতকটি এখন সুস্থ আছে। এদিকে, নবজাত পাওয়ার খবর ছড়িয়ে পড়লে অনেকে শিশুটিকে দত্তক নেওয়ার সঙ্গে পুলিশ ও হাসপাতালের যোগাযোগ শুরু করেছে। শেরে-বাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সি এসব কথা বলেন।
তিনি বলেন, শিশু হাসপাতালের সি বøকের নিচতলার বাথরুম থেকে জীবিত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালের কর্মীরা। পরে তাকে হাসপাতালেই ভর্তি করা হয়। তিনি বলেন, নবজাতকটিকে দত্তক নিতে ইতোমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে শত-শত মহিলা ফোন দিয়েছে। অনেকে আকুতি-মিনতি করেছে। অনেক নিঃসন্তান পরিবার ফোনে কান্নাকাটি করে সন্তান না থাকার বিষয়টি জানিয়ে নবজাতকটিকে পাওয়ার আবেদন জানান। তিনি বলেন, শিশুটি সুস্থা হলে তাকে আদালতে হাজির করা হবে। আদালতই তার অভিভাবকত্ব নির্ধারণ করে যথাযথ পরিবারের কাছে হসন্তার করবেন।
শিশু হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার আব্দুল হামিদ বলেন, শিশুটি হাসপাতালের মেডিসিন ইউনিট ৪ এর তত্ত্বাবধানে ৩১০ নং কেবিনে ভর্তি রয়েছে। তার শারীরিক অবস্থা ভালো। আশা করা যায়, খুব শীঘ্রই শিশুটি পুরোপুরি সুস্থ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ