Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

কাপাসিয়ায় এলজিইডির ব্রীজ নির্মাণে চুক্তি স্বাক্ষর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১২:২৮ এএম, ১৬ মে, ২০১৯

গাজীপুর কাপাসিয়া উপজেলার রানীগঞ্জে শীতলক্ষ্যা নদীর ওপর ৫৮৪ মিটার ব্রীজ নির্মাণের চুক্তি করেছে এলজিইডি।গতকাল বুধবার রাজধানীর আগারগাঁও এলজিইডি’র সম্মেলন কক্ষে নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, গাজীপুর ও নাভানা কনস্ট্রাকশন লিমিটেড এর মধ্যে ঠিকাদারী চুক্তি সম্পন্ন হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এলজিইডি’র প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমান, প্রকল্প পরিচালক মো. আল্লা হাফিজ, নাভানা কনস্টাকশন লি: এর নির্বাহী পরিচালক মো. শহিদুল্লাহ সহ এলজিইডি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
এলজিইডি’র প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমান, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলা শীতলক্ষ্যা নদী দ্বারা একটি বিচ্ছিন্ন জনপথ। কাপাসিয়া উপজেলায় প্রায় ৪ লাখ মানুষ বসবাস করে। কাপাসিয়া উপজেলা র মানুষের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন কাপাসিয়া উপজেলাধীন রানীগঞ্জ নামক স্থানে শীতলক্ষ্যা নদীর ওপর ব্রীজ নির্মাণের মাধ্যমে কাপাসিয়া উপজেলার সাথে গাজীপুর জেলা, রাজধানী ঢাকা, নরসিংদী ও বৃহত্তর সিলেট জেলার সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন হবে। জনগণের দাবীর সরকার স্থানীয় সরকার বিভাগের প্রস্তাবনা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ শীর্ষক প্রকল্পটি একনেকে অনুমোদন দেয়া হয়।
গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলাধীন রানীগঞ্জের শীতলক্ষ্যা নদীর ওপর প্রস্তাবিত ব্রীজটি নির্মাণের জন্য এলজিইডি উদ্যোগ গ্রহণ করে এবং যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে ঠিকাদারী প্রতিষ্ঠান “নাভানা কনস্ট্রাকশন লিমিটেড” ৫৮৪ মিটার দীর্ঘ ব্রীজটি নির্মাণ কাজ বাস্তবায়নের জন্য ঠিকাদার নির্বাচিত হয়।
ব্রীজটি হলে রাজধানী ঢাকা এবং নরসিংদী জেলার শিবপুর, মনোহরদী, পলাশ, বেলাব উপজেলার এবং কিশোরগঞ্জ জেলার কটিয়াদী, নিকলী, ভৈরব উপজেলার ও বৃহত্তর সিলেট জেলার সাথে কাপাসিয়া উপজেলায় সরাসরি সংযোগ স্থাপন হবে। ফলে সিলেট অঞ্চল সহ রাজধানী ঢাকার সাথে কাপাসিয়া বাসীর যোগাযোগ সহজ হবে। এতে দৈনন্দিন কর্মকান ও ব্যবসা বাণিজ্যে গতি সঞ্চারিত হবে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ