Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

ছাত্রলীগের বিতর্কিত ১৭ নেতার নাম প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১০:৪৫ এএম

দলের নীতি ও আদর্শ বিরোধী বিতর্কিত ১৭ জনের নাম প্রকাশ করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। বুধবার রাতে রাজধানীর ধানমণ্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। মূলত বিবাহিত, মাদকাসক্ত ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী নানা অভিযোগের ভিত্তিতে এ তালিকা করা হয়। একইসঙ্গে অভিযোগ প্রমাণের ভিত্তিতে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী বলেন, আমি অভিযুক্তদের নাম ঘোষণা করছি। এই ১৭ জন হলেন—তানজীল ভুইয়া তানভীর (বয়স), আরেফিন সিদ্দিকি সুজন (মাদক সংশ্লিষ্টতা), সুরঞ্জন ঘোষ( বয়স), আতিকুর রহমান খান (মাদক সংশ্লিষ্টতা), বরকত হোসেন হাওলাদার (শিক্ষকের সঙ্গে অসদাচরণের অভিযোগ), শাহরিয়ার হোসেন বিদ্যুৎ( সংগঠনের নীতি বিরোধী কর্মকাণ্ড), মাহমুদুল হাসান তুষার (মুক্তিযুদ্ধের বিরুদ্ধে চেতনা ধারণের অভিযোগ), আমিনুল ইসলাম বুলবুল (মামলা রয়েছে), আহসান হাবীব (চাকরি) ,সাদিক খান (বিবাহ), তৌফিক হাসান সাগর (পরিবারের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ), সোহানী হাসান তিথি (বিবাহ), রুশি চৌধুরী (বিবাহ), মুনমুন নাহার বৈশাখী (বিবাহ) ও আফরিন লাবণী (বিবাহ)।
রাব্বানী আরো বলেন, আমরা প্রাথমিকভাবে ১৭টি নাম পেয়েছি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমসহ বিভিন্নভাবে এই নামগুলো এসেছে। এবং সার্বিকভাবে এই নামগুলো ঘোষণা করলাম। আগামী ২৪ ঘন্টার মধ্যে যাদের নাম গণমাধ্যমে বলা হলো তাদের মধ্যে কেউ যদি প্রমাণিত করতে পারে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয় এবং ডকুমেন্ট দিতে পারে, আমরা তা যাচাই বাচাই করে দেখবো। এর বাইরে যদি অভিযোগ প্রমাণ করতে না পারে তাহলে তাদেরকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হবে। ওই সব পদের জায়গায় যোগ্যতা অনুযায়ী বঞ্চিতদের অন্তভূর্ক্ত করা হবে।



 

Show all comments
  • N Ahmed ১৬ মে, ২০১৯, ২:৪৭ পিএম says : 0
    Is it necessary to join this committee sacrifice of all morel status.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন