Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

মেসির সঙ্গ পেতে উদগ্রীব ডি ইয়াং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ৪:৫০ পিএম

ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় শিরোপা নিশ্চিত হয়েছে আগেই। গতকাল আনুষ্ঠানিকভাবে আয়াক্সের হয়ে শেষ ম্যাচ খেলে ফেললেন নেদারল্যান্ডস মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়াং। এখন নতুন দল বার্সেলোনায় যোগ দেয়ার জন্য উদগ্রীব হয়ে আছেন ২২ বছর বয়সী।
আয়াক্সের হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো ইয়াংকে পেতে কাতালান দলটিকে গুনতে হয়েছে ৭৫ মিলিয়ন ইউরো। শর্তসাপেক্ষে তাতে যোগ হবে আরো ১১ মিলিয়ন ইউরো।
স্বপ্নীল ফুটবলে আয়াক্স এবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ওঠে। টটেনহাম হটস্পারের কাছে দুর্ভাগ্যজনক হারে ফাইনাল খেলা হয়নি আমস্টার্ডামের দলটির। জিতেছে ঘরোয়া ডাবল। মৌসুমজুড়ে দলের এমন পারফম্যান্সে মিডফিল্ডের কারিগর ছিলেন ডি ইয়াং।
ডাচ ক্লাবের হয়ে মৌসুম শেষ হওয়ায় বার্সায় যোগ দেয়ার জন্য তর সইছে না ইয়াংয়ের। মন চাইছে এখনই দলটির সঙ্গে ট্রেনিংয়ে যোগ দিতে। চোখেমুখে উচ্ছ¡াস নিয়ে ইয়াং বললেন, ‘লিওনেল মেসিকে ট্রেনিংয়ে দেখার জন্য আমি উদগ্রীব হয়ে আছি।’ হাসতে হাসতে বলেন, ‘আমার মনে হয় আমি সেখানে যাচ্ছি কেবল তাকে (মেসিকে) বল পাস দিতে।’
এমন বড় দলের হয়ে খেলতে চাপ অনুভব করবেন না জানিয়ে স্প্যানিশ চ্যাম্পিয়ন দলটির সমর্থকদের আস্বস্থ করে ইয়াং বলেন, ‘আমি যেমন আছি এটাকে পরিবর্তন আনতে যাচ্ছি না। আমি যদি আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকি সেটাও কোন ব্যাপার না। আমি সেখানে কেমন ফারফর্ম করব এ নিয়ে উৎসাহী হয়ে আছি। বিশ্বের সেরা খেলোয়াড়ের কাছ থেকে শিখতে আমি উদগ্রীব।’
আয়াক্সের কথা মনে করে ইয়াং বলেন, ‘ডাচ আদর্শের সাথে মিল রেখে আমাদের দলটা অসাধারণ। আমাদের অনেক সমর্থক এবং অনেক অসাধারণ মুহূর্ত আছে।’
আসছে মৌসুমে বার্সায় যোগ দেয়ার গুঞ্জন রয়েছে ইয়াংয়ের আয়াক্স সতীর্থ ও দলীয় অধিনায়ক মাতাইজি ডি লিটের। ১৯ বছর বয়সী ডাচ ডিফেন্ডারকে পেতে আগ্রহী অনেক ইংলিশ ক্লাবও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন