Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ফ্রেঞ্চ ওপেনে খেলবেন না শারাপোভা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ৫:০৮ পিএম

কাঁধের ইনজুরির কারনে আসন্ন ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন রুশ তারকা মারিয়া শারাপোভা। দুইবারের রোলা গাঁরো বিজয়ী শারাপোভা ইন্সটাগ্রামে এক বিবৃতিতে এই ঘোষনা দিয়েছেন।
৩২ বছর বয়সী পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী শারাপোভা জানুয়ারিতে রাশিয়ায় একটি টুর্নামেন্টে সর্বশেষ অংশ নিয়েছিলেন। ফ্রেঞ্চ ওপেন থেকে নাম প্রত্যাহার প্রসঙ্গে শারাপোভা পোস্টে লিখেছেন, ‘অনেক সময় সঠিক সিদ্ধান্তগুলো নেয়া খুব একটা সহজ হয় না। সম্প্রতি আমি বেশ সুস্থ অনুভব করছিলাম। যে কারনে অনুশীলনেও ফিরেছিলাম। ধীরে ধীরে কাঁধের শক্তিও ফিরে আসছিল। কিন্তু এই মুহূর্তে গ্র্যান্ড স্ল্যামে অংশ নেয়ার মত পুরোপুরি ফিট আমি নই।’
বিশ্বের ৩৫ নম্বর এই তারকা দীর্ঘদিনের কাঁধের সমস্যা থেকে সেরে উঠতে ফেব্রুয়ারিতে অস্ত্রোপচারও করিয়েছেন। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিলেন। ডোপিংয়ে কারনে ১৫ মাস নিষিদ্ধ থাকার পর ২০১৭ সালে কোর্টে নতুনভাবে ফিরে আসলেও শারাপোভা আর শীর্ষ পর্যায়ের ফিটনসে ফিরে পাননি।
আগামী ২৬ মে থেকে ৯ জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে এবারের ফ্রেঞ্চ ওপেন। রাফয়েল নাদাল ও সিমোনা হালেপ দুই বিভাগের দুই চ্যাম্পিয়ন হিসেবে কোর্টে নামবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

৬ এপ্রিল, ২০১৯
৫ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন