Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুকে টাঙ্গাইল আদালতে হাজির

ভাঙচুরের মামলায় অভিযোগ গঠন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ৫:১৯ পিএম

বিএনপি নেতা সাবেক শিক্ষা উপ-মন্ত্রী এডভোকেট আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের একটি মামলায় অভিযোগ গঠন করা হয়। তার নির্বাচনী এলাকা ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা ২০১২ সালে এই মামলা দায়ের করেন।
আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে সংশ্লিষ্ট আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়। আসামী পক্ষের আইনজীবীরা সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যহতির দরখাস্ত দেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নওরীন মাহবুবা শুনানী শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচনা দেয়ার অভিযোগ আনা হয়েছে। এ সময় উপস্থিত অন্য আসামীদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করেন আদালত। পরে সালাম পিন্টুকে কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।
ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (২০১২ সালের ১৩ অক্টোবর) সালাম পিন্টুসহ ১১জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামীরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালতে হাজির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ