Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

ইউপি নির্বাচনে ১০১ নিহতের দায় সিইসির

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার ঘটনায় ১০১ জন সাধারণ নাগরিকের নিহতের দায়ভার প্রধান নির্বাচন কমিশনার রকিব উদ্দিন আহমদকে নিতে হবে বলে জানিয়েছে সুপ্রিমকোর্ট আইনজীবীদের সংগঠন ন্যাশনাল লইয়ার্স কাউন্সিল। গতকাল শুক্রবার সংগঠন পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।  
বিবৃতিতে বলা হয়, ইউপি নির্বাচনে সহিংসতায় শুধু ১০১ জন নিহতই হয়নি। হাজার হাজার মানুষ গুরুতর আহত ও পঙ্গুত্ব বরণ করে অসুস্থতার সঙ্গে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। ক্ষতিগ্রস্ত হয়েছে সাধারণ নাগরিকসহ বিপুল পরিমাণ সম্পদ ও কোটি কোটি টাকা। এই সংগঠনের আরো দাবি নির্বাচনী সহিংসতায় অগ্নিসংযোগ করা হয়েছে হাজার হাজার দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে। এতে করে কোটি কোটি টাকার ক্ষতিও হয়েছে দেশের সাধারণ নাগরিকদের। এ সকল দায়দায়িত্ব নিয়ে কোন বিবেকে প্রধান নির্বাচন কমিশনার তার দায়িত্ব পালন করছেনÑএমন প্রশ্নও রেখেছে সর্বোচ্চ আদালতের আইনজীবীদের এ সংগঠনটি। ক্ষতিগ্রস্ত সকল পরিবারে ক্ষতিপূরণ দেয়ার পাশাপাশি প্রধান নির্বাচন কমিশনার রকিব উদ্দিন আহমদকে পদত্যাগের দাবিও জানিয়েছে ন্যাশনাল লইয়ার্স কাউন্সিল। সংগঠনের পক্ষে পাঠানো বিবৃতি প্রদানকারীরা হলেনÑব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান, এস এম জুলফিকার আলী জুনু, শফিউল্লাহ, মহিবউল্লাহ মারুফ, মোসলেম উদ্দীন, চেমন আক্তার, সুলতান মাহমুদ, তাহেরুল ইসলাম, মশিউর রহমান, সাবিনা ইয়াসমিন, হাদিউল ইসলাম মল্লিক, রাশিদা আলিম ঐশী, কবির হোসেন, আশিকুর রহমান, আকবর হোসেন, এমদাদুল হক, আরিফুল ইসলাম, নাসিমুল হাসান, নাজমুল হাসান, শেখ আব্দুস সালাম, হোসাইন আহমেদ আশিক, মোঃ জাকিরসহ ১৫১ জন আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন