Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সাইফে বিধ্বস্ত বিজেএমসি

মুক্তিযোদ্ধায় হোঁচট জামালের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ৯:০৭ পিএম | আপডেট : ৯:১১ পিএম, ১৬ মে, ২০১৯

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগে ফের পয়েন্ট খোয়ালো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে হোঁচট খেল তারা। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের ১৪তম ম্যাচে শেখ জামাল ১-১ গোলে ড্র করেছে মুক্তিযোদ্ধার বিপক্ষে। অন্যদিকে একই দিন ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে বিধ্বস্ত হয়েছে তলানীর টিম বিজেএমসি।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে জামাল-মুক্তিযোদ্ধা ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় শেখ জামাল। ফলে গোলের দেখা তারাই আগে পায়। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ১৩ মিনিটেই গোল পেয়ে যায় শেখ জামাল। এসময় ডানপ্রান্ত দিয়ে কিরগিজস্তানের ফরোয়ার্ড ডেভিড টিত্তেহের ক্রসে দারুণ হেডে গোল করেন জামাল অধিনায়ক গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম (১-০)। এগিয়ে গেলে লিড ধরে রাখতে পারেনি শেখ জামাল। ম্যাচের ৩৪ মিনিটে ডানপ্রান্ত থেকে ডিফেন্ডার হাবিবুর রহমান নোলকের মাপা থ্রো বক্সে হেড করেন বাল্লো ফেমোসা। সেখান থেকে বল পেয়ে কোনাকোনি শটে জামালের জাল কাঁপান মুক্তিযোদ্ধার জাপানী মিডফিল্ডার ইউসুকে কাতো (১-১)। অমিমাংসিতভাবে ম্যাচের প্রথমার্ধ শেষ হলেও বিরতির পর দ্বিতীয় গোলের দেখা পায়নি কেউই। দ্বিতীয়ার্ধে দু’দল প্রায় সমান তালেই খেলেছে। একাধিক গোলের সুযোগ পেয়ে তা নষ্টও করেছে। কিন্তু গোল করতে পারেনি। ফলে শেষ পর্যন্ত ১-১ গোলে অমিমাংসিতভাবে শেষ হয় ম্যাচ।

এই ড্র’তে ১৪ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টমস্থানেই থাকলো শেখ জামাল। সমান ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে একধাপ উপরে সপ্তমস্থানে উঠে আসলো মুক্তিযোদ্ধা।

একই দিনে রাজধানীর বাইরে ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ৩-০ ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টিম বিজেএমসি। ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে চার মিনিটেই সফল হয় সাইফ। এসময় বক্সের প্রায় দশগজ দূরে ফ্রি কিক পায় তারা। উজবেকিস্তানের মিডফিল্ডার ওটাবেক জকিরভের দূরপাল্লার স্পট কিক সরাসরি আশ্রয় নেয় বিজেএমসির জালে (১-০)। ৩৪ মিনিটে সাইফের দ্বিতীয় গোলটির পেছনের নায়কও ছিলেন এই ওটাবেক। কর্ণার থেকে তার যোগান দেয়া উড়ন্ত বলে বক্সের ভেতর থেকে মাথা ছুইয়ে ব্যবধান দ্বিগুণ করেন কলোম্বিয়ান মিডফিল্ডার ডেইনার কর্ডোবা (২-০)। ৮৩ মিনিটে দলকে আরো এগিয়ে নেন কেলিন (৩-০)। এই জয়ে ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থস্থানেই রইল সাইফ স্পোর্টিং। সমান ম্যাচে মাত্র ৪ পয়েন্ট পাওয়া বিজেএমসির অবস্থান সবার শেষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২১ সেপ্টেম্বর, ২০১৯
১৮ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন