Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

লোহাগড়ায় ঠিকাদারের বিরুদ্ধে বিক্ষোভ

নড়াইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

নড়াইলের লোহাগড়ায় প্রায় ৫২ লাখ টাকা ব্যয়ে এলজিইডি’র সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত বুধবার জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন ওই এলাকাবাসী। এ সময় তারা বিক্ষোভ মিছিলও করেন।
উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের তেলিগাতি মোড় হতে কামারগ্রাম বটতলা সড়কের ১ হাজার ৯৭৫ মিটার কার্পেটিংয়ের কাজে নানা অনিয়মের মধ্যে সড়ক সংস্কারের কাজ চলছে। সড়ক সংস্কারে নিম্ন মানের কার্পেটিং হয়েছে, যা স্কুল পড়–য়া শিশুরা সামান্য চেষ্টায় ওই কার্পেটিং হাত দিয়ে উঠিয়ে ফেলছে অনায়াসেই। এলাকাবাসীর পক্ষে ২২ জন স্বাক্ষরিত ওই অভিযোগ পত্রে সড়ক সংস্কারের অনিয়মের বিষয়টি নড়াইল জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে।
সড়ক সংস্কারে নিম্নমানের উপকরণ ব্যবহার ও সঠিক নিয়ম না মেনে কার্পেটিং করায় বুধবার (১৫ মে) সকালে ঠিকাদারী প্রতিষ্ঠানের দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। অবস্থা বেগতিক দেখে দায়িত্বরত ঠিকাদারের লোকজন গা ঢাকা দেয়। মেসার্স সৈয়দ আব্দুর রহমান নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান উক্ত সড়ক সংস্কারের কাজ করছে বলে জানা গেছে।
এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভ‚মি) এম. এম. আরাফাত হোসেন বলেন, সকালেই আমি অভিযোগ পেয়েছি। তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রকৌশলীকে কার্যকরি ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছি। উপজেলা প্রকৌশলী আমাকে জানিয়েছেন, সড়ক সংস্কারে ব্যবহৃত নিম্নমানের কার্পেটিং উঠিয়ে পুনরায় কার্পেটিং করে দেওয়া হবে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী (অঃ দাঃ) অভিজিৎ মজুমদার বলেন, আমাদের না জানিয়ে সাব ঠিকাদার নিয়ম ভঙ্গকরেই কাজ শুরু করেছিল। অনিয়মের অভিযোগ পেয়ে কাজ বন্ধ করে দিয়েছি। এমন অনিয়োমের বিষয়ে কি পদক্ষেপ নিবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে টুকু কার্পেটিং করা হয়েছে তা সম্পুর্ণ তুলে নতুন করে কার্পেটিং করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঠিকাদারের বিরুদ্ধে বিক্ষোভ
আরও পড়ুন