Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

শৈলকুপায় এক মাসেও ধরা পড়েনি রতন হত্যার আসামি

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বসন্তপুর গ্রামে কৃষক রতন হত্যার মুল আসামিদের ধরতে পারেনি পুলিশ। মুল আসামি ও পরিকল্পনাকারীরা গ্রেফতার না হওয়ায় বাদীরা বিপাকে পড়েছেন। ক্রমাগত তাদের হুমকী দিচ্ছে মামলা তুলে নেওয়ার জন্য। আসামিরা প্রভাবশালী হওয়ায় পুলিশ তাদের গ্রেফতার করছে না এমন অভিযোগ তুলেছে বাদিপক্ষ।
জানা গেছে, গত ১৬ এপ্রিল কালবৈশাখী ঝড়ে শৈলকুপার বসন্তপুর গ্রামের সেকেন্দার মন্ডলের একটি ইপিল-ইপিল গাছের ডাল ভেঙে পড়ে প্রতিবেশী ওলিয়ার রহমানের ঘরের উপর। এ নিয়ে রাতেই দু’পক্ষের ঝগড়া হয়। সকালে চাচাতো ভাই রতন মন্ডলসহ কয়েকজন মিলে গাছ সরাতে গেলে ওলিয়ারের লোকজন তাদের ওপর হামলা চালায়। এতে নিহত হয় রতন মন্ডল। নিহত রতনের বাবা রায়হান মন্ডল পরের দিন বাদী হয়ে ২৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ এ পর্যন্ত একজনকেও গ্রেফতার করতে পারেনি। আসামিদের মধ্যে কয়েকজন আদালতে আত্মসমর্পন করেছে। কিন্তু মুল আসামি ও হত্যাকারী জাহাঙ্গীরকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। জাহাঙ্গীর পলাতক থেকে বাদি পক্ষকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরি করার সুবাদে জাহাঙ্গীর এলাকায় প্রভাব বিস্তার করে বলে অভিযোগ উঠেছে। রতন হত্যাকান্ডের পর পুলিশকে ম্যানেজ করে গ্রেফতার এড়িয়ে চলছে জাহাঙ্গীর। নিহতের পিতা রায়হান মন্ডল অভিযোগ করেন, প্রকাশ্যে জাহাঙ্গীর তার ছেলে কুপিয়ে হত্যা করেছে। যা সবাই দেখেছে। থানায় মামলা করা হলেও তাদের গ্রেফতার করা হচ্ছে না। নিহতের ভাই রিপন বলেন, আমার ভাইকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করলো জাহাঙ্গীর। যা সবাই স্বচক্ষে দেখেছে। কিন্তু পুলিশ অজ্ঞাত কারণে তাকে গ্রেফতার করছে না। এ ক্ষেত্রে পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ। এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি কাজী আইয়ুবুর রহমান বলেন, জাহাঙ্গীরকে গ্রেফতারে অভিযান চালাচ্ছি তবুও গ্রেফতার করতে পারছি না। তিনি বলেন, মামলা মনে হয় সিআইডিতে চলে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন