Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

সততার পুরস্কার পেলেন ভ্যানচালক সেলিম

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

ময়মনসিংহের ফুলপুরে ৯ হাজার টাকা কুড়িয়ে পেয়ে নিজে অভাবগ্রস্ত থাকা সত্বেও আত্মসাৎ না করে টাকার প্রকৃত মালিককে খুজে বের করে টাকা ফেরত দেয়ার জন্য সততার পুরস্কার পেলেন ভ্যান চালক সেলিম।
জানা যায়, ফুলপুর উপজেলার আশি পাঁচ কাহনিয়া গ্রামের আ. ছালামের পুত্র ভ্যান চালক সেলিম মিয়া গত রবিবার তার গ্রামেরই রাস্তায় ৯ হাজার টাকা কুড়িয়ে পায়। এই টাকা পেয়েও তা নিজে আত্মসাত না করে উপযুক্ত প্রমানের ভিত্তিতে প্রকৃত মালিক সরচাপুর এলাকার বৃদ্ধ লোকটির হাতে হারানো টাকা তুলে দেয় সেলিম।
প্রকৃত ব্যক্তির হাতে টাকা তুলে দিয়ে সততার নজিরবিহীন স্বাক্ষর রাখায় দরিদ্র ভ্যানচালক সেলিমকে গ্রামাউসের নির্বাহী পরিচালক জেলা পরিষদ সদস্য আব্দুল খালেক সততার পুরস্কার হিসেবে বুধবার রাত ৮টায় নিজ কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ভ্যানচালক সেলিমকে ১০ হাজার টাকা পুরস্কার প্রদান করেছেন।
এ টাকা দিয়ে সেলিম ভ্যানের কিস্তি পরিশোধ করার কথা জানান। মানবতার প্রতীক আব্দুল খালেক বলেন, সমাজে রাতে এরকম আরো হাজারো সততার প্রয়োজন আছে। এ ছাড়াও অনুষ্ঠানে ফুলপুর কৃষক সহায়তা তহবিল গঠনে সাংবাদিক ও সুধীজনদের নিয়ে মতবিনিময় পর্ব অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক মো. নুরুল আমিন, মো. খলিলুর রহমান, নাজিম উদ্দিন, এটিএম রবিউল করিম রবি, বিল্লাল হোসাইন, তোফাজ্জল হোসেন, এমএ মান্নান, বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান সিরাজ মিলন, মেম্বার এসোসিয়েশনের সভাপতি রাসেল, মিজানুর রহমান মেম্বার, হাবিবুর রহমান মেম্বার, স্কাউটের তাসফিক হক নাফিওসহ গণ্যমান্য ব্যক্তিগণ।



 

Show all comments
  • KOCHI ১৭ মে, ২০১৯, ৩:২৪ এএম says : 0
    সততা সততাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন