Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আগুয়েরো ফিরলেও জায়গা হয়নি রোমেরোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

রাশিয়া বিশ্বকাপের পর লম্বা সময় জাতীয় দলের বাইরে থাকলেও ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে ফিরেছেন লিওনেল মেসি। তবে এখনও ফেরা হয়নি আরেক তারকা সের্জিও আগুয়েরোর। কোপা আমেরিকাতেই ফিরতে পারেন এ ফরোয়ার্ড। কারণ এ টুর্নামেন্টের জন্য কোচ লিওনেল স্কালোনির ঘোষিত ৩২ সদস্যের প্রাথমিক স্কোয়াডে রয়েছেন তিনি।
মেসি ও আগুয়েরার সঙ্গে প্রত্যাশিতভাবেই আছেন আনহেল দি মারিয়া, মাউরো ইকার্দি, পাউলো দিবালার মতো তারকারা। তবে মজার ব্যাপার, গোলরক্ষক সের্জিও রোমেরো ইনজুরিতে পড়ায় বিশ্বকাপে বেশ ভুগতে হয়েছিল দলটিকে। এবার সুস্থ্য থাকলেও তাকে ডাকেননি স্কালোনি। দুই সপ্তাহ পর ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে দেশটির ফুটবল ফেডারেশন।
চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন আগুয়েরো। ম্যানচেস্টার সিটির টানা দ্বিতীয়বার লিগ শিরোপা জেতাতে রেখেছেন মুখ্য ভূমিকা। ৩৩ ম্যাচে করেছেন ২১ গোল। পাশাপাশি ৮টি গোলে সহায়তাও করেছেন। কোপা আমেরিকা দিয়ে যে তিনি ফিরছেন সে গুঞ্জন অবশ্য আগেই ছিল। কোপাকে সামনে রেখে ঘোষিত স্কোয়াডে আছেন আগুয়েরো।
আগামী ১৪ জুন ব্রাজিলে শুরু হবে এবারের কোপা। ফাইনাল দিয়ে শেষ হবে ৭ জুলাই। বরাবরের মতো ১০টি ল্যাটিন আমেরিকার দলের সঙ্গে অতিথি হিসেবে থাকছে কাতার ও জাপান। আর্জেন্টিনা খেলবে গ্রুপ ‘বি’তে। সেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার। ১৫ জুন কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে আর্জেন্টিনার কোপা মিশন।
কোপায় আর্জেন্টিনার প্রাথমিক দল
গোলরক্ষক : ফ্র্যাঙ্কো আরমানি, অ্যাস্তেবান আন্দ্রাদা, অগাস্তিন মারচেসিন, হুয়ান মুসো, জেরোনিমো রুলি। ডিফেন্ডার : রেঞ্জো সারাভিয়া, গ্যাব্রিয়েল মেকার্দো, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজেলা, ওয়াল্টার কেনম্যান, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনিয়া, রামিরো ফুনেস মোরি, হুয়ান ফয়েথ। মিডফিল্ডার : লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো সেলসো, অ্যাক্সেকুয়েল পালাসিওস, গুইদো রদ্রিগেজ, রবার্তো পেরেইরা, রদ্রিগো দি পল, মাতিয়াস জারাকো, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো মারতিনেজ, পাউলো দিবালা, মাসিমিলিয়ানো মেজা, ইভান মার্কোন। ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, লাউতারো মারতিনেজ, আনহেল কোরেয়া, মারতিয়াস সুয়ারেজ, মাউরো ইকার্দি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন