Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আরো আন্তর্জাতিক আসর চায় বাংলাদেশ

থাইল্যান্ডে ইনডোর হকির প্রস্তুতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৪ এএম

এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) প্রধান নির্বাহী কর্মকর্তা তৈয়ব ইকরাম সব সময়ই বাংলাদেশের হিতাকাঙ্খী। লাল-সবুজের হকিকে এগিয়ে নিতে বরাবরই তিনি ভালো উপদেশ দিয়ে গেছেন। বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাবেক সহ-সভাপতি ও জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড় প্রয়াত খাজা রহমতউল্লাহর ঘণিষ্ঠ বন্ধু তিনি। রহমতউল্লাহর কারণেই ২০১৭ সালে এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্ট ঢাকায় আয়োজনের সুযোগ করে দিয়েছিলেন তৈয়ব। এবার এশিয়ান হকির সেই কর্মকর্তার সঙ্গে দেখা করলেন বাহফে’র নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। গতকাল দুপুরে মালয়েশিয়ার কুয়ালালামপুরে এএইচএফ’র প্রধান কার্যালয়ে তৈয়ব ইকরামের সঙ্গে দেখা করে বৈঠকে বসেন তিনি। বৈঠকে সাঈদ প্রস্তাব দেন হকির চ্যাম্পিয়ন্স ট্রফির পরবর্তী আসর, বয়সভিত্তিক এশিয়া কাপ ও বয়সভিত্তিক বিশ্বকাপ বাংলাদেশে আয়োজন করার। এছাড়া নিরপেক্ষ ভেন্যু হিসাবে ভারত ও পাকিস্তান ম্যাচ আয়োজন করার আগ্রহ প্রকাশ করেন সাঈদ। সেই সঙ্গে আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) সহযোগীতায় মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের একাংশে ইনডোর হকি ট্রেনিং গ্রাউন্ড স্থাপনে সহায়তা চেয়েছেন বাহফের নতুন সাধারণ সম্পাদক। বিষয়গুলোকে আলোকপাত করে বাহফে’কে প্রয়োজনীয় সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছে এশিয়ান হকির সর্বোচ্চ সংস্থা এএইচএফ।
এদিকে আগামী ১৫ থেকে ২১ জুলাই পর্যন্ত থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হবে এশিয়ান ইনডোর হকি চ্যাম্পিয়নশিপ। এ টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ পুরুষ ইনডোর হকি দল। খেলার আগে দু’সপ্তাহের অনুশীলনের সুযোগ পাচ্ছে লাল-সবুজরা। কাল থাইল্যান্ড হকি ফেডারেশনের সভাপতি চারিওয়াপাক সিরিওয়াতের সঙ্গে সভা করে এ তথ্য জানান বাহফে’র সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার। থাইল্যান্ড থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে রশিদ আরো জানান, বাংলাদেশ দলের অনুশীলনের যাবতীয় সহযোগিতার আশ্বাস নাকি দিয়েছেন থাই হকির সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন