Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেন্দ্রের প্রকল্প নিজের বলে চালাচ্ছেন ‘স্টিকার দিদি’ পশ্চিমবঙ্গে জনসভায় মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৩ এএম

ভারতে লোকসভা নির্বাচনের শেষ পর্যায়ে নির্বাচনী রণক্ষেত্রে পরিণত হয়েছে পশ্চিমবঙ্গ। এ রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে অন্তত ২৩টি দখলের টার্গেট অর্জনে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। যে কোনো মূলে বিজেপিকে রুখতে বেপরোয়া হয়ে উঠেছে তৃণমূল। এর মধ্যে কলকাতায় বিদ্যাসগরের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল বিরোধ চরমে উঠেছে। এদিকে ক্ষমতা থাকলে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে বিজেপির জনসভা আটকানোর চ্যালেঞ্জ দিয়েছেন মমতা বন্দ্যোপাধায়কে। নির্বাচন কমিশন সময় এগিয়ে আনায় বৃহস্পতিবার রাত ১০টায় শেষ হচ্ছে নির্বাচনের প্রচার। খবর এনডিটিভি, এই সময় ও আনন্দবাজার পত্রিকা।
গতকাল বৃহস্পতিবার এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘স্টিকার দিদি’ বলে সম্বোধন করে বলেছেন, কেন্দ্রের প্রকল্পগুলি নিজের বলে চালাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। ‘স্পিডব্রেকার দিদি’র পর এবার ‘স্টিকার দিদি’ সম্বোধন।
শেষ দফার প্রচারের শেষ লগ্নে এসে বৃহস্পতিবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গে মথুরাপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী শ্যামাপ্রসাদ হালদারের সমর্থনে স্থানীয় বিবেকানন্দ শিশু উদ্যানে নির্বাচনী জনসভায় যোগ দেন মোদি। মমতা বন্দ্যোপাধ্যায়কে নতুন অস্ত্রে আক্রমণ করেন তিনি। মোদির অভিযোগ, কেন্দ্রের প্রকল্পগুলি নিজের বলে চালাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। অর্থাৎ কেন্দ্রের প্রকল্পে রাজ্যের স্টিকার সাঁটিয়ে দিচ্ছেন। সেই কারণেই তাকে ‘স্টিকার দিদি’ সম্বোধনে বিঁধলেন প্রধানমন্ত্রী। এদিনই উত্তর প্রদেশের মৌ-এ এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা দেন যে বিজেপি ক্ষমতায় এলে ওই একই জায়গায় বিদ্যাসাগরের পঞ্চধাতুর মূর্তি পুনঃপ্রতিষ্ঠা করে তৃণমূলকে কড়া জবাব দেবে। বিদ্যাসাগর কলেজের একই জায়গায় ওই মূর্তি বানানো হবে।’
এর আগে কলকাতায় বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে মমতার হুঁশিয়ারির কঠিন জবাব দেন প্রধানমন্ত্রী। বুধবার পশ্চিমবঙ্গের ডায়মন্ড হারবারের সুলতানপুরে একটি সভায় মোদি মমতাকে হুঁশিয়ারি দিয়ে বলেন, কান খুলে শুনে রাখুন দিদি, তোমার ঘরে এসে বলছি- গোলা, গালি ও অত্যাচারের মধ্যেই মৃতু্যুকে হাতের মুঠোয় নিয়ে চলি আমি। প্রতিশোধ নয়, বাংলা থেকে পরিবর্তনের ইঙ্গিত আসছে।
উল্লেখ্য, মঙ্গলবার ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহের রোড শো থেকে বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙেন বিজেপিকর্মীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ