Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

ঢাকায় প্রি-এরাইভাল ইমিগ্রেশন যুগান্তকারি পদক্ষেপ : ধর্ম প্রতিমন্ত্রী

১০ আগষ্ট পবিত্র হজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৩ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, চলতি বছর থেকে ঢাকায় জেদ্দার প্রি-এরাইভাল ইমিগ্রেশন হবে এক যুগান্তকারি পদেক্ষপ। এতে সউদী আরবের বিমান বন্দরে বাংলাদেশী হাজীদের অপেক্ষার সময় ও কষ্ট কমিয়ে আনা সম্ভব হবে। প্রতিমন্ত্রী বলেন, সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হাবের সাথে ধর্ম মন্ত্রণালয়ের দূরত্ব কমিয়ে আনা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে এবং হাবের সহযোগিতায় হজ ব্যবস্থাপনার উন্নতির লক্ষ্যে যথাযথ উদ্যোগ নিতে নিরলসভাবে চেষ্টা করা হচ্ছে। কাকরাইলস্থ ইনষ্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে হজ ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ একথা বলেন।
ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম-সচিব এ বি এম আমিন উল্লাহ নূরীর পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। হজ ব্যবস্থাপনার নানা সমস্যার সমাধানের ওপর অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হজ অফিসের পরিচালক হজ মো. সাইফুল ইসলাম , হাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, হাব মহাসচিব ফারুক আহমদ সরদার, যুগ্ম-মহাসচিব মাওলানা ফজলুর রহমান, মেয়র হজ কাফেলার স্বত্বাধিকারী খোরশেদ আলম সুজন, প্যান ব্রাইট ট্রাভেলসের স্বত্বাধিকারী রুহুল আমিন মিন্টু, জাবালে নূর ট্রাভেলসের স্বত্বাধিকারী ও হাব ওলামা সোসাইটির নেতা মুফতী জুনায়েদ গুলজার, হাদী ট্রাভেলসের স্বত্বাধিকারী হেদায়েত উল্লাহ হাদী, কোবা এয়ার ট্রাভেলসের স্বত্বাধিকারী মাওলানা মাহমুদুর রহমান, মো. আকরাম হোসেন, সেলিম আজাদী ও মোসলেহ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন, হাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ও চ্যালেঞ্জার ট্রাভেলসের স্বত্বাধিকারী সৈয়দ গোলাম সরওয়ার, হাবের সহ-সভাপতি এস এম ইব্রাহিম, হাবের অর্থ সচিব আব্দুল কাদের মোল্লা, হাবের ইসি সদস্য ও হাব ওলামা সোসাইটির নেতা মাওলানা জাহিদ আলম ও মোতালেব ট্রাভেলসের স্বত্বাধিকারী মাহাম্মদ আবু সালেহ রাজি জাভেদ।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হাজীদের চোখের পানি দেখতে চান না। আগে হজ নিয়ে ভুল-ত্রæটি হলেও এবার হজ নিয়ে কাউকে অনিয়ম-দুর্নীতি করতে দেয়া হবে না। তিনি বলেন, চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ আগষ্ট পবিত্র হজ হবার কথা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

১০ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ