Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বিচারাধীন মামলা নিয়ে সংবাদ প্রকাশ না করতে নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:০৩ এএম

আদালতে বিচারাধীন বিষয়ে সংবাদ প্রকাশ না করতে অনুরোধ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী স্বাক্ষরিত বিবৃতিতে নির্দেশনামূলক এ অনুরোধ জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, কোনো কোনো ইলেক্ট্রেনিক্স মিডিয়া তাদের চ্যানেলে এবং কোনো কোনো প্রিন্ট মিডিয়া পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/ স্ক্রল করছে, যা একেবারেই অনভিপ্রেত। এমতাবস্থায় বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
এদিকে, সুপ্রিম কোর্টের এ বিবৃতিতে বিষ্ময় প্রকাশ করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’রিপোর্টার্স ফোরাম। সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো পাল্টা বিবৃতিতে বিষয়টিকে স্বাধীন সাংবাদিকতার পরীপন্থী বলে উল্লেখ করা হয়। সংগঠনের নেতারা গতকালই এ সংক্রান্ত একটি বিবৃতি সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানীর অফিসে দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন