Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ইস্যুতে চীনের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৫ এএম

রোহিঙ্গা সংকট সমাধানে চীনের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। রোহিঙ্গা সংকট সমাধানে চীন গঠনমূলক ভূমিকা পালন করবে বলে প্রতিশ্রæতি দিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে বৈঠকে চীনা রাষ্ট্রদূত এ প্রতিশ্রæতি দেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী রাখাইনে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সংকট তুলে ধরে চীনের শক্ত ভূমিকা নেওয়ার জন্য আহŸান জানান। এ সময় চীনা রাষ্ট্রদূত জানান, রোহিঙ্গা সংকট সমাধানে চীন বাংলাদেশ ও মিয়ানমারের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। চীন এই সংকট সমাধানে গঠনমূলক ভূমিকা পালন করছে বলেও জানান তিনি। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান, রোহিঙ্গা সংকটের সমাধান না হলে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বিঘিœত হতে পারে। আর উগ্রবাদী গোষ্ঠীও এই সংকটের সুযোগ নিতে পারে।
বৈঠকে চীনা রাষ্ট্রদূত বাংলাদেশ ও চীনের মধ্যে সম্পর্ক উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ