Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

হাওর এলাকার উন্নয়নে আরো বরাদ্দ চেয়েছেন পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৫ এএম

হাওর এলাকার উন্নয়নে আরো বরাদ্দ চেয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীও চান হাওর এলাকার উন্নয়ন হোক। তাই এ এলাকার দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বাজেটে বরাদ্দ আরো বাড়াতে হবে।
গত বুধবার ঢাকার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘হাওর এলাকায় টেকসই চাষাবাদ এবং মৎস্য, বন ও পরিবেশ রক্ষার্থে করণীয়’ বিষয়ক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদুর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইডিইবি’র রিসার্স ফেলো প্রকৌশলী ইয়াকুব হোসেন শিকদার। পরিকল্পনা মন্ত্রী বলেন, নিরাপদ খাবার পানি, স্যানিটেশন ও যোগাযোগ হাওর এলাকার প্রধান সমস্যা। তাই এ সমস্যা সমাধানে সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে। টেকসই ও সময়োপযোগী চাষাবাদ ও প্রযুক্তিগত উৎকর্ষতার মাধ্যমে এ এলাকার জীবনমানের পরিবর্তন ঘটাতে হবে মনে করেন তিনি। মন্ত্রী জানান, ইতোমধ্যে হাওড়ে যেসব প্রকল্প গ্রহণ করা হয়েছে তার মধ্যে অন্যতম হলো মেডিক্যাল কলেজ স্থাপন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন, সোলার পাওয়ার প্লান্ট, কৃষি ও মেডিক্যাল ইন্সটিটিউট স্থাপন ইত্যাদি।
অনুষ্ঠানে হাওর এলাকার সংসদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে মহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক, ড. জয়া সেনগুপ্তা, পীর ফজলুর রহমান এবং মোছা. শামীমা আক্তার খানম প্রমুখ।

 



 

Show all comments
  • shaukaut ১৭ মে, ২০১৯, ৪:২৫ এএম says : 0
    montrike bola uchit eta jatir unnoyon noy .unnoyon jocche desher shikkha khatke dele shajano unnoto jatider moto grup wey te jodi chatrora kag koren kono chatroi pichone pore thakbena tai amader venezuelake onushoron kora dorkar ekhankar poddoti khubi vhalo ekhane barshik kono porikkhawo nei.chatroder ke vhalo kag na dear jonno shikkhokderke dai kora hoy tai ekhane shikkhokera khubi responsible.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন