Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

নোংরা ও স্যাঁতস্যাঁতে পরিবেশের জন্য

আরাফাত ও আনন্দ বেকারিকে তিন লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৫ এএম

নোংরা ও স্যাঁতস্যাঁতে পরিবেশের কারণে রাজধানীর মিরপুর পাইকপাড়ার আরাফাত ও আনন্দ বেকারিকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রমজান উপলক্ষে পরিচালিত বিশেষ অভিযানে এ জরিমানা করা হয়। ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত¡াবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল জব্বার মন্ডল।
মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, গতকাল রাজধানীর মিরপুর পাইকপাড়া এলাকায় অভিযান চালানো হয়। আমাদের যাওয়ার খবর পেয়ে আনন্দ বেকারি ও আরাফাত বেকারির কর্মীরা কারখানায় তালা লাগিয়ে পালিয়ে যান। এ সময় তালা ভেঙে কারখানায় প্রবেশ করে দেখা যায়, দুটি বেকারির পরিবেশ খুব বাজে অবস্থা। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ। যত্রতত্র ময়লা ও দুর্গন্ধ। কারখানার ভেতরে তেলাপোকা ঘুরছে। এসব অবস্থা দেখে প্রতিষ্ঠান দুটিকে দেড় করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া আরাফাত বেকারিকে সাময়িক বন্ধ করে দেয়া হয়।
একই দিন মুসলিম সুইটসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন না মানায় ৫০ হাজার টাকা জরিমানা করে অধিদফতর। রঅভিযানে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান-১১ (এপিবিএন) এর সদস্যরা। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ