Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

কাপ্তানবাজার ও কারওয়ান বাজারে অভিযান

হলুদের গুদাম সিলগালা, হোটেলকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৫ এএম


পঁচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে কাপ্তানবাজারের খন্দকার হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মামুন।
তিনি বলেন, পঁচা-বাসি খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে কাপ্তানবাজারের খন্দকার হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১ লাখ টাকা এবং একই এলাকার টি-হাউজ ট্রেড লাইসেন্সের মেয়াদ শেষ হলেও নবায়ন না করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পবিত্র রমজান মাসে ও রমজান শেষেও ভেজালবিরোধী অভিযান চলবে।
এদিকে, রঙ মিশিয়ে হলুদ বিক্রি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে কারওয়ান বাজারে তিন প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা করে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
অভিযানকালে মেসার্স করিম এন্টারপ্রাইজ নামে হলুদের গুদামটির মালিকের অনুপস্থিতিতে গুদামটি সিলগালা করা হয় এবং ২ লাখ টাকা জরিমানা করা হয়। একই সময়ে নষ্ট হয়ে যাওয়া হলুদ ও মরিচ রাখার অপরাধে আরও ৪টি মসলার গুদাম সিলগালা করা হয়।
র‌্যাব জানায়, হলুদে কেমিক্যাল মেশানোর দায়ে ৫টি গুদাম সিলগালা ও একটি গুদামকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া, স্বপনীল রেস্তোরা-২ ও জনপ্রিয় খাবারের হোটেলে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করায় দুটি হোটেলকে ২ লাখ টাকা করে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ