Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তির জন্য মরতে হবে না, রাস্তায় নামেন আলোচনা সভায় নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৯ এএম

 বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মরার দরকার নেই। সাহস করে রাস্তায় নামেন। চলেন, একসঙ্গে রাস্তায় নেমে মিছিল করি। তাহলেই খালেদা জিয়ার মুক্তি হবে। দলীয় চেয়ারপার্সনের মুক্তির জন্য ‘আত্মাহুতি’ দিতে হবে দলীয় এক নেতার এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেছেন। গতকাল জাতীয় প্রেসক্লাবে ‘ঐতিহাসিক ফারাক্কা দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় নজরুল ইসলাম খান এ কথা বলেন। জাতীয়তাবাদী কৃষক দল আলোচনা সভার আয়োজন করে।
নেতা-কর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, এখানে একজন বলেছেন, আত্মাহুতি দেওয়া দরকার। আত্মাহুতি দেওয়ার জন্য কারও অনুমতি লাগে নাকি? আমি যদি আত্মাহুতি দিতে চাই, তাহলে একা একাই আত্মাহুতি দিতে পারি। কিন্তু আপনার মৃত্যু তো আমার চাওয়া না। আমার চাওয়া হলো খালেদা জিয়ার মুক্তি।
নজরুল ইসলাম খান বলেন, আমরা সবাই বলছি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য কী করা দরকার। এ নিয়ে বহু আলোচনা করছি। কিন্তু আসলে কিছুই করছি না। কী করা দরকার, এ বিষয়ে কারও বুদ্ধির অভাব নেই। তবে সেই বুদ্ধির কাজটা করার মতো কোনো উদ্যোগ নেই।
ফারাক্কা বাঁধের বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, কেন আজকে আমরা ফারাক্কা বাঁধ ও মাওলানা ভাসানীর কথা মনে করব? কারণ, পরীক্ষামূলকভাবে চালু করা এই ফারাক্কা বাঁধ, সেই পরীক্ষা আজ পর্যন্ত শেষ হলো না। এই বাঁধ এখন আমাদের জন্য মরণ ফাঁদ। এদেশের নদী মরছে এই বাঁধের কারণে। অথচ আমরা নিরব। এ নিয়ে কেউ কোন কথা বলছি না।
আয়োজক সংগঠনের আহŸায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে সভায় বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা নজমুল হক, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য দেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ