Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

ভারতের পানি আগ্রাসনে দেশে মরুকরণ প্রক্রিয়া শুরু হয়েছে নেজামে ইসলাম পার্টির আলোচনা সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৯ এএম

 বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা মো. আবদুল লতিফ নেজামী বলেছেন, ভারতের পানি আগ্রাসনের ফলে সুজল, সুফলা, শস্য-শ্যামলা, নদী-মেঘলা বাংলাদেশে আজ মরুকরন প্রক্রিয়া শুরু হয়েছে।
পানির ব্যাপারে বাংলাদেশের স্বার্থ রক্ষিত না হওয়া পর্যন্ত আন্তর্জাতিকভাবে ভারতের ওপর চাপ সৃষ্টি অব্যাহত রাখতে হবে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ফারাক্কা দিবস উপলক্ষে পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে নেজামে ইসলাম পার্টি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এতে বক্তব্য রাখেন অধ্যাপক এহতেশাম সারোয়ার, মুফতি আবদুর কাইয়ূম ও মাওলানা আবুল হাছান তালুকদারসহ অন্যান্য নেতৃবৃন্দ।
তিনি বলেন, মানবসৃষ্ট পৃথিবীর অন্যতম বৃহৎ পারিপার্শ্বিক শিকার হয়েও আমরা তার প্রতিকার ও প্রতিরোধের জন্যে যথার্থভাবে স্বচেষ্ট নই। ভারতের পানি আগ্রাসনে সৃষ্ট বিপর্যয়ের কথা বলিষ্ঠ ও তথ্যসমৃদ্ধভাবে সকল আন্তর্জাতক ফোরামে উত্থাপন করা অপরিহার্য হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ