Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

এক মাস পর রাজধানী থেকে গ্রেফতার লম্পট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৯ এএম

 টঙ্গীতে চার বছরের শিশুকে পাশবিক নির্যাতন চেষ্টা

গাজীপুরের টঙ্গীতে চার বছরের এক শিশুকে পাশবিক নির্যাতনের চেষ্টার অভিযোগে ওমর ফারুক মিদুল (১৫) নামে এক কিশোরকে রাজধানী থেকে গ্রেফতার করেছে র‌্যাব। গত বুধবার রাতে রাজধানীর দক্ষিণখান থানাধীন রেলগেট সংলগ্ন আব্দুল্লাহপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার ওমর ফারুক একই এলাকার নুরুল ইসলাম ওরফে নুরুর ছেলে। এর আগে গত ২৩ এপ্রিল টঙ্গীর পূর্ব থানাধীন গোপালপুরের ওয়াবদা গেইট সংলগ্ন এলাকায় ভুক্তভোগী ওই শিশুকে পাশবিক নির্যাতনের চেষ্টার ঘটনা ঘটে। এ সময় শিশুটি চিৎকার করলে শিশুটির চাচা তাকে উদ্ধার করে এবং ওমর ফারুক পালিয়ে যায়। এ ঘটনায় পরদিন নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করে শিশুটির পরিবার।
র‌্যাব-১ এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সারওয়ার-বিন-কাশেম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আব্দুল্লাহপুর থেকে ওমর ফারুককে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অভিযোগের সত্যতা স্বীকার করেছে। গ্রেফতার এড়াতে আব্দুল্লাহপুর এলাকায় আত্মগোপন করেছিল বলে র‌্যাবকে জানায়। এছাড়া বিভিন্ন সময়ে খেলনা ও চকলেটের লোভ দেখিয়ে ওই শিশুর শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দেওয়ার কথা স্বীকার করেছে।
প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল বেলা সাড়ে ১০টার দিকে চার বছরের শিশুটিকে চকলেট খাওয়ানোর কথা বলে তার নিজের বসতঘরে নিয়ে যায় ওমর ফারুক। পরবর্তীতে শিশুটিকে পুতুল খেলার কথা বলে কৌশলে খাটে শুইয়ে মুখ চেপে ধরে কাপড় চোপড় খুলে শিশুটিকে জোরপূর্বক পাশবিক নির্যাতনের চেষ্টা চালায়। এ সময় শিশুটি চিৎকার করলে তার চাচা মোঃ শহিদুল ইসলাম মিলন লম্পট ফারুকের ঘরের দরজায় ধাক্কাধাক্কা করলে সে দরজা খুলে পালিয়ে যায়। পরে স্বজনরা ভুক্তভোগী শিশুটিকে উদ্ধার করে টঙ্গী সরকারী হাসপাতালে ভর্তি করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ