Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বিএসএমএমইউতে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ১২:১৯ এএম


 উচ্চ রক্তচাপ থেকে নিজেকে রক্ষা করতেÑ লবণ কম খাওয়া, অতিরিক্ত ওজন পরিহার করা, ধুমপানসহ সকল ধরণের নেশাদ্রব্য পরিহার করা, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখা, মানসিক চাপ মুক্ত থাকা, প্রতিদিনই হাঁটা ও পরিমিত আহারের চেষ্টা করা, ন্যূনতম বিশ্রাম ও নিয়মিত প্রয়োজনীয় সময় ঘুমানো, চিকিৎসকের নির্দেশ ছাড়া ব্যথার ওষুধ না খাওয়ার জন্য সকলের প্রতি বক্তারা আহŸান জানিয়েছেন।
গতকাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা, বেলুন ও পায়রা উড়ানো, সেমিনারের মধ্য দিয়ে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস উদযাপন করা হয়েছে। সেমিনারে বক্তারা এসব কথা বলেন। শোভাযাত্রা ও সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া।
বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান। সভাপতিত্ব করেন কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ আলী আহসান। বক্তব্য রাখেন কার্ডিওলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক ও কার্ডিওলজি বিভাগের প্রফেসর ডা. মো. হারিসুল হক, প্রফসর ডা. এস এম মোস্তফা জামান, সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোরারদার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ


আরও
আরও পড়ুন