Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

ছুটছে ইরানের ক্ষেপণাস্ত্রবাহী বোট, আতঙ্কে যুক্তরাষ্ট্র!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ২:১৮ পিএম

ছোট ছোট ইঞ্জিন চালিত নৌকায় ক্ষেপণাস্ত্র তুলছে ইরান। ইরানি আধা সামরিক বাহিনী এসব ক্ষেপণাস্ত্র নৌকায় উঠাচ্ছেন। এর পর সেই নৌকাগুলো ছুটে চলছে সাগরে। এমন দৃশ্য ধরা পড়েছে যুক্তরাষ্ট্রের স্যাটেলাইটে। বিষয়টি নিয়ে বেশ আতঙ্কে যুক্তরাষ্ট্র।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনী এসব ছোট ছোট বোট ব্যবহার করে যুক্তরাষ্ট্রের নৌজাহাজে হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে ওয়াশিংটন।

নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম স্পুটনিক এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে।

ওই প্রতিবেদনে মার্কিন কর্মকর্তা বলেছেন, স্পিডবোটের মাধ্যমে জাহাজে হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্র ইতিমধ্যে অতিরিক্ত গোয়েন্দা তথ্য সংগ্রহ করেছে। তবে কীভাবে মোকাবেলা করবে তা নিয়ে হোয়াইট হাউস, পেন্টাগন, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা(সিআইএ) ও দেশটির মিত্রদের মধ্যে ব্যাপক বিতর্ক রয়েছে।

তবে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা এই ক্ষেপণাস্ত্রবাহী বোটকে হুমকি হিসেবে দেখলেও ইউরোপীয় ইউনিয়ন, ইরাক, কংগ্রেস ও রিপাবলিকান কর্মকর্তারা এটা প্রতিরক্ষামূলক ব্যবস্থা হিসেবে বিবেচনা করছে।



 

Show all comments
  • md mohammed abdul kareem ২১ মে, ২০১৯, ১:০৬ পিএম says : 0
    all is weel
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন