Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

শিকাগোতে গর্ভবতীকে হত্যা করে সন্তান চুরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৩:৩৩ পিএম

বিনামূল্যে শিশুদের পোশাক বিতরণের অফার দেখে নয় মাসের এক গর্ভবতী নারী শিকাগোর একটি বাড়িতে যান, যেখানে তাকে হত্যা করে তার গর্ভাশয় কেটে বাচ্চাটিকে বের করে নেয়া হয় বলে নিহতের পারিবারিক বন্ধু ও পুলিশ জানায়। নবজাতকটির অবস্থা অত্যন্ত মর্মান্তিক এবং তার বেঁচে থাকার আশা খুবই কম।
পুলিশের মুখপাত্র এন্থনি গুগলিলমি বলেন, বৃহস্পতিবার দায়ের করা হত্যা মামলায় এখন পর্যন্ত তিনজনকে হেফাজতে নেয়া হয়েছে। অন্তত ৩ সপ্তাহ নিখোঁজ থাকার পর বুধবার সকালে ১৯ বছর বয়সী মার্লেন ওচোয়া-লোপেজের মৃতদেহটি বাড়ির পেছনে পাওয়া যায়। গত ২৩শে এপ্রিল ৯ মাসের গর্ভবতী লোপেজকে তার স্কুল ত্যাগ করতে দেখা যায়, ঐ একই দিনে কয়েক মাইল দূরে অবস্থিত প্যারামেডিকরা এক দক্ষিণপশ্চিমাঞ্চলের এক স্থানে শ্বাসকষ্টের সমস্যা থাকা এক শিশুর চিকিৎসার জন্য ডাক পায়।
একে ‘অনুচ্চার্য এক সহিংস আচরণ’ আখ্যা দিয়ে গুগলিলমি বলেন, ‘আমাদের ধারণা যে, তাকে খুন করা হয়েছিল এবং আমরা বিশ্বাস করি যে এই হত্যার পর শিশুটিকে জোরপূর্বক গর্ভ থেকে বের করা হয়েছিল।’
শিকাগো ফায়ার বিভাগের মুখপাত্র ল্যারি মেরিটি বলেছেন, ৯১১ এ ফোন করে এক নারী জানায় যে, তার নবজাতক খুব কষ্টের মধ্যে আছে। যখন প্যারামেডিক এসেছে তখন আর ‘শিশুটি শ্বাস নিচ্ছিল না, শিশুটি নীল হয়ে গিয়েছিল।’ প্যারামেডিকরা হাসপাতালে যাওয়ার পথে শিশুটির জ্ঞান ফেরাতে চেষ্টা করে।
লোপেজের তিন বছর বয়সী আরও একটি ছেলে আছে, তার পরিবার বলছে, ফেসবুকে এক মহিলা তাকে বিনামূল্যে শিশুদের পোশাক ও একটি স্ট্রলার দেয়ার প্রলোভন দেখিয়ে বাড়িতে ডাকে। সেখানেই তাকে হত্যা করে গর্ভের সন্তান বের করে নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ