Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সাটু‌রিয়ায় ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে গ্রেপ্তার ১

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৩:৪৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ফটোশপে বিকৃত করে তা ফেসবুকে ‌সেয়ার করার অভিযোগে মা‌নিকগঞ্জের সাটু‌রিয়া উপজেলায় এক ব্য‌ক্তি‌কে গ্রেপ্তার করেছে পুলিশ।
‌গ্রেপ্তার হওয়া ব্য‌ক্তি অা‌নোয়ার হো‌সেন (৪২), সে সাটু‌রিয়া উপ‌জেলার সদর ইউনিয়‌নের উত্তর কাওন্নারা গ্রা‌মের বুদ্ধু মিয়ার পুত্র।
এ ঘটনায় ‌ডি‌জিটাল নিরাপত্তা অাই‌নে শুক্রবার দুপুর ৩ টার দি‌কে সাটু‌রিয়া থানায় মামলা দা‌য়ের করা হ‌য়ে‌ছে।
তার অা‌গে শুক্রবার ভোর রা‌তে অা‌নোয়ার‌কে তার বা‌ড়ি থে‌কে গ্রেপ্তার ক‌রে পু‌লিশ।
থানা সূ‌ত্রে জানা গে‌ছে, গ্রেপ্তার হওয়া অা‌নোয়ার তার ফেসবুক অাই‌ডি‌তে ফটোশপে বিকৃত করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক‌য়েক‌টি ছবি ‌সেয়ার ক‌রে। বৃহস্প্র‌তিবার রা‌তে বিষয়‌টি মা‌নিকগঞ্জ পু‌লিশ সুপার রিফাত রহমান শামীম জা‌ন্তে পে‌রে সাটু‌রিয়া থানার ও‌সি‌কে অা‌নোয়ার‌কে গ্রেপ্তারের নি‌র্দেশ দেয়।
সাটু‌রিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো: ম‌তিয়ার রহমান মিঞা বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে জানায়, বিকৃত করে প্রধানমন্ত্রীর আপত্তিকর ছবি অা‌নোয়ারের ফেসবুকে সেয়ার করায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় সাটু‌রিয়া উপ‌জেলা শ্র‌মিক লী‌গের সদস্য স‌চিব মাসুদ খ‌ান জুম্মা বা‌দি হ‌য়ে সাটু‌রিয়া থানায়‌ মামলা দা‌য়ের ক‌রে‌ছে।
মামলার বা‌দি সাটু‌রিয়া উপ‌জেলা শ্র‌মিক লী‌গের সদস্য স‌চিব মাসুদ খ‌ান জুম্মা জানায়, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা অামা‌দের কা‌ছে মা‌য়ের ম‌তোন তার ছ‌বি বিকৃত করে ফেসবু‌কে সেয়ার করায় মামলা দা‌য়ের ক‌রে‌ছি।
উল্লেখ্য, এর অা‌গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে বিভিন্ন মোবাইল ফোনে ছড়িয়ে দেওয়ার অভিযোগে সাটু‌রিয়া থানার এক‌টি মামলায় মোহাম্মদ মনির নামের এক মোবাইল ফোন ব্যবসায়ীকে গত ৯ জানুয়া‌রি সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন সাইবার ট্রাইব্যুনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ