Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ধানের ন্যায্য মূল্যের দাবিতে চট্টগ্রামে মানববন্ধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৫:৩৪ পিএম

কৃষকদের ধানের ন্যায্য দাম থেকে বঞ্চিত করার প্রতিবাদে এবং উপযুক্ত মূল্য প্রদান করে কৃষি ও কৃষকদের রক্ষার দাবিতে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে শুক্রবার মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আবু আরেফ সারতাজ। বক্তব্য রাখেন এমদাদ সায়ীফ, হাফেজ ইলিয়াস শাহ, শেখ নঈম উদ্দিন, মফিজুর রহমান, নিমাজ উদ্দিন, সাবিনা খাতুন, মাওলানা খোরশেদুল ইসলাম খোরশেদ, রেজাউল মোস্তফা, কামরুল আলম, আবদুল বারেক, আজিজ মাবরুর, আরিফ আল আহসান, নাফিস মোবারক, ইরফানুল হক, গিয়াস উদ্দিন প্রমুখ।
বক্তাগণ বলেন, সরকারের অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা এবং মধ্যসত্ত্বভোগী অসৎ ব্যবসায়ীদের কারসাজিতে সম্প্রতি উৎপাদন পর্যায়ে ধানের মূল্য মারাত্মক কমে যাওয়ায় কৃষকদের জীবনে বিপর্যয় সৃষ্টি হয়েছে। ধানের বিক্রয়মূল্য উৎপাদন খরচের চেয়েও কম হয়ে যাওয়ায় উৎপাদনকারী কৃষকগণ সংকটগ্রস্ত ও ভীষণ ক্ষতির সম্মুখিন হয়েছেন। অনেক এলাকায় কৃষক হতাশ হয়ে মনের দুঃখে নিজের ধানের ক্ষেতে আগুন দিয়েও সরকারের দৃষ্টি আকর্ষণে ব্যর্থ হয়েছেন। তারা ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন