Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ক্রুইফের পর মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৫:৩৯ পিএম

বার্সেলোনা ফুটবল ক্লাবের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে কাতালোনিয়ার সর্বোচ্চ অসামরিক সম্মানে ভূষিত হয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা জিতেছেন ২০১৯ ক্রিউ দে সেন্ট জর্ডি পুরস্কার বা কাতালান পুরস্কার। ইংরেজিতে পুরস্কারটির নাম সেইন্ট জর্জ ক্রস অ্যাওয়ার্ড।
বৃহস্পতিবার কাতালান সরকারের চলতি বছরের পুরস্কারটি দেওয়া হয় ২৮জন ব্যক্তি ও ১৫টি প্রতিষ্ঠানকে। যার মধ্যে মেসিও একজন। বার্সার হয়ে এর আগে এই পুরস্কার জেতেন একজনই, ডাচ কিংবদন্তি ফুটবলার ইয়োহান ক্রুইফ, ২০০৬ সালে।
বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য পুরস্কারটি দিয়ে থাকেন কাতালান সরকার। কাতালান ক্লাব বার্সেলোনার হয়ে অসামান্য অবদান রাখার জন্য আর্জেন্টাইন প্লেমেকারকে পুরস্কারটি দেওয়া হয়েছে।
১৯৮১ সাল থেকে নিয়মিত পুরস্কারটি দিয়ে আসছে কাতালান সরকার। মেসির হাতে পুরস্কার তুলে দেন কাতালান প্রেসিডেন্ট কুইম তোরা। ফোরাম সিসিআইবি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ, ভাইস-প্রেসিডেন্ট জর্ডি কার্দোনার এবং জর্ডি মেস্ত্রে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন