Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

জুভেন্টাস ছাড়ছেন অ্যালেগ্রি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০১৯, ৬:০৭ পিএম

মৌসুম শেষে সেরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস ত্যাগ করছেন কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে। একই সঙ্গে জানানো হয়, রোবরার সেরি আ লিগে আটলান্টার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আগামীকাল সংবাদ সম্মেলনে উপস্থিত হবেন ক্লাব প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লি ও কোচ অ্যালেগ্রি।
চুক্তি অনুযায়ী আরো এক বছর তুরিনের দলে থাকার মেয়াদ ছিল অ্যালেগ্রির। কিন্তু টানা আটবারের ইতালিয়ান চ্যাম্পিয়ন দলটি নতুন পথপ্রদর্শকের পরিকল্পনা এঁটেছে। যে কারণে আগেই ক্লাব ছাড়তে হচ্ছে ইতালিয়ান কোচকে। ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, ‘২০১৯/২০ মৌসুমে জুভেন্টাসের বেঞ্চে মাসিমিলিয়ানো অ্যালেগ্রি থাকবেন না।’
২০১৪ সালে ‘ওল্ড লেডি’ খ্যাত দলে যোগ দেন অ্যালেগ্রি। পাঁচ বছরেই জিতেছেন সেরি আ শিরোপা। একই সময়ে চার বার কোপা ইতালিয়া ও দুই বার সুপারকোপা শিরোপা জিতেছেন ৫১ বছর বয়সী। ২০১৫ ও ২০১৭ সালে দলকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়েও হারতে হয়েছে যথাক্রমে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের কাছে। সেই হতাশা কাটাতে গত মৌসুমে রিয়াল থেকে ১০০ মিলিয়ন ইউরো খরচায় আনা হয় ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কিন্তু এবার শেষ আট থেকেই বিদায় নিতে হয় জুভাদের। এর পর থেকেই জুভেন্টাসে ৫১ বছর বয়সী কোচের ভবিষ্যত প্রশ্নের মুখে পড়ে।
সংবাদমাধ্যমের সমালোচনার জবাবে তিনি বলেন, ‘সবকিছু পড়া ও শুনার বিষয়টা আমি উপভোগ করি।’ তিনি আরো বলেন, ‘পরের সপ্তাহে আমি প্রেসিডেন্টের সাথে সাক্ষাত করব। সাধারণ কিছু বিষয়ে আলোচনা করব, যেটা প্রতি বছরই করে থাকি। আয়াক্স ম্যাচের আগে আমি তাকে বলেছিলাম, আমি থাকতে চাই।’
কিন্তু অ্যালেগ্রির চাওয়া পূরণ হলো না। আগামী ২৬ মে সাম্পদরিয়ার বিপক্ষে শেষ বারের মত তাকে জুভেন্টাসের ডাগআউটে দেখা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৪ নভেম্বর, ২০১৯
২৩ নভেম্বর, ২০১৯
২২ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ