Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

এতিমদের সাথে সাবেক মেয়র মনজুর আলমের ইফতার

রমজানে মাসব্যাপী আয়োজন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এম মনজুর আলমের উদ্যোগে ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এবারও রমজানে মাসব্যাপী এতিম ও হাফেজদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়েছে। এম মনজুর আলম প্রতিদিন তাদের সাথে নিয়ে ইফতার করেন। পহেলা রমজান থেকে শুরু এ ইফতার কার্যক্রম চলবে ২৮ রমজান পর্যন্ত। রুটিন অনুযায়ী নগরীর বিভিন্ন মাদরাসা ও এতিমখানার ছাত্রদের প্রতিদিন ইফতারের দাওয়াত দেন মনজুর আলম। আর নিজ পরিবারের সদস্যদের নিয়ে এতিম ও হাফেজদের সাথে ইফতার করেন তিনি। ইফতারের পর উপহার দেয়া হয় প্রত্যেক এতিম ও হাফেজকে। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে ঈদের নতুন পাঞ্জাবী-পায়জামা, আবার সাথে কিছু নগদ টাকাও।
এদিকে রমজানের পূর্বে নগরীর ৪১ টি ওয়ার্ড ও সীতাকুন্ডের ১০ টি ওয়ার্ডে দুস্থ রোজাদারদের মাঝে পৌঁছে দেয়া হয়েছে সেহেরী ও ইফতার সামগ্রী। গত দুই দশক ধরে এ কার্যক্রম করছেন সাবেক মেয়র। দুস্থদের মাঝে ঈদ সামগ্রীও বিতরণ করা হয়। চট্টগ্রাম মহানগরসহ ঢাকা সিটির বিভিন্ন মোড়ে মোড়ে দুঃস্থদের জন্য আয়োজন করা হয় নিয়মিত ইফতারের।
এ প্রসঙ্গে মনজুর আলম বলেন, আমার ধ্যান-ধারণায় সব সময় থাকে মানবতা ও মানব সেবা। দীর্ঘদিন ধরে মানব সেবা ধর্মীয় অনুশাসন, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্নভাবে সমাজ ও মানুষের জন্য কিছু করার চেষ্টা করেছি। তাই মহান আল্লাহর সন্তুষ্টি ও এতিমদের কথা চিন্তা করে আমি প্রতিবছর রোজাদার, এতিম ও হাফেজদের সাথে ইফতার করে থাকি। এছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ শরীক হন সাবেক মেয়রের এই ইফতার আয়োজনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন