Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

চিত্রশিল্পী নাজমুন নাহারকে হামলার হুমকি থানায় জিডি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১১ এএম

চিত্রশিল্পী নাজমুন নাহার রহমানকে হামলার হুমকি দিয়েছে একটি গ্উপ। পাঞ্জাবি ও টুপি পরিহিত একদল লোক শিল্পীর বনশ্রী আবাসিক এলাকার বাসায় গিয়ে অবৈধ চাঁদা দাবি ও এ হুমকি দেয় বলে তিনি অভিযোগ করেন। এদিকে, হুমকির পর থেকে পুরো পরিবারটি নিরাপত্তাহীনতায় রয়েছে। এ ঘটনায় রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।
জানা গেছে, চিত্রশিল্পী নাজমুন নাহারের স্বামীর নাম আলম হোসেন খান। তিনি সিনিয়র সাংবাদিক ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য। ঘটনার সময় তিনি প্রেস ক্লাবেই ছিলেন এবং নাজমুন দুই মেয়েকে নিয়ে বাসায় ছিলেন।
ভুক্তভোগী এই শিল্পী বলেন, ১১ মে দুপুরে বাসার দারোয়ান আমিরুল পার্শ্ববর্তী মসজিদে নামাজ পড়তে গেলে গেট ফাঁকা পেয়ে পাঞ্জাবি-টুপি পরিহিত একদল লোক জোর করে বাসায় ঢুকে পড়ে। তারা মাদরাসা নির্মাণের কথা বলে তার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করে। তবে নাজমুন তাদেরকে কিছু টাকা নিয়ে চলে যেতে বলেন। এ সময় তারা শিল্পীর স্বামীর গাড়ির নম্বর এবং দুই মেয়ে কোন স্কুলে পড়ে সেসব তথ্য তাদের কাছে রয়েছে উল্লেখ করে দাবিকৃত টাকা না দিলে ক্ষতি হবে বলে হুমকি দেয়।
এছাড়া লোকগুলো নাজমুনের আঁকা কয়েকটি পেইন্টিং দেওয়ালে ঝুলানো দেখে সেগুলো আঁকা ইসলাম পরিপন্থী এবং ভবিষ্যতে এধরণের ছবি আঁকতে নিষেধ করেন। এতে ভয় পেয়ে আতঙ্কিত শিল্পী দাবিকৃত ১৩ হাজার টাকা তাদেরকে দিয়ে দেন। এসময় বাসার দারোয়ান ভেতরে আসলে তারা দ্উত ঘটনাস্থল ত্যাগ করেন।
রামপুরা থানা সূত্র জানায়, চাঁদা দাবির অভিযোগে নাজমুন সুলতানার স্বামী আলম হোসেন খান ১২ মে রামপুরা থানায় একটি জিডি করেছেন। জিডি নং ৫৯৭। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। এছাড়া পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শনসহ বাসার লোকদের সাথে কথা বলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ