Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পঞ্চগড় এক্সপ্রেস ঈদের আগেই

পঞ্চগড়ে রেলমন্ত্রী

পঞ্চগড় জেলা ও তেতুঁলিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১১ এএম

ঈদের আগেই ২৫ মে শুরু হচ্ছে পঞ্চগড়-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস ‘পঞ্চগড় এক্সপ্রেস’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঐ দিন সকালে এই ট্রেন সার্ভিস উদ্বোধন করবেন। সকালে পঞ্চগড় রেলওয়ে ষ্টেশনে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।
এ উপলক্ষ্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন শুক্রবার সকালে পঞ্চগড় রেলস্টেশন পরিদর্শন করেন। এ সময় রেলমন্ত্রী সাংবাদিকদের জানান পঞ্চগড় এক্সপ্রেস নামের বিরতিহীন ট্রেনটি দিনাজপুর এলাকার মানুষের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। ঈদের আগেই এ ট্রেন যাত্রা শুরু করবে। পঞ্চগড় থেকে ঢাকাগামি এ ট্রেন ৪টি ষ্টেশনে যাত্রাবিরতি করবে। ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর এবং বিমানবন্দর ষ্টেশনে যাত্রা বিরতি করেই ট্রেনটি বিরতিহীন চলাচল করবে। ঢাকা থেকে ছাড়বে দুপুর ১২ টা দশ মিনিটে । পঞ্চগড় পৌছাবে রাত ১০ টা ৪৫ মিনিটে। অন্যদিকে পঞ্চগড় থেকে ছাড়বে দুপুর ১২ টা ১৫ মিনিটে । এটি ঢাকা পৌছাবে রাত ১০টা ৩৫ মিনিটে।
প্রায় এক হাজার যাত্রীর জন্য এ ট্রেনে রয়েছে বিশেষ সুবিধা। যাত্রীদের ৩০ শতাংশ পঞ্চগড়, ২৫ শতাংশ ঠাকুরগাঁও, দিনাজপুরের জন্য ৩০ এবং পার্বতীপুরের জন্য ১৫ শতাংশ টিকেট বরাদ্দ দেয়া হয়েছে। তবে ভাড়া অন্য ট্রেনের মতই নেয়া হবে বলে জানান মন্ত্রী। এ সময় বাংলাদেশ রেলওয়ে পঞ্চিমাঞ্চল জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারি এবং স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মন্ত্রী জানান উত্তর বঙ্গের মানুষের প্রতি প্রধানমন্ত্রীর দূর্বলতা রয়েছে। এ অঞ্চলের মানুষ যেন সারাদেশের সাথে যোগাযোগ স্থাপন করতে পারে তাই এ উদ্যোগ। এ সময় মন্ত্রী আরও জানান পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলওয়ে সম্প্রসারন প্রকল্প হাতে নেয়া হয়েছে। সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের ফিল্ডওয়ার্ক শেষ হয়েছে। অচিরেই এ কাজ শুরু হবে। পঞ্চগড় রেলষ্টেশনকেও আধুনিকায়ন করা হবে। বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম জানান উত্তরবঙ্গের রেলওয়েকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। আগামীতে নতুন নতুন ষ্টেশনসহ আধুনিক সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পঞ্চগড় এক্সপ্রেস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ