Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

চাকরির প্রলোভনে ধর্ষণ

শিকার আরো ৫ : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:১১ এএম

রাজবাড়ীতে চাকরির প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ করলো চাচা। গত বৃহস্পতিবার এ ঘটনায় আদালতে ১৬৪ ধারায় নির্যাতনের বর্ণনা দিয়েছে ভুক্তভোগী কিশোরী। কলাপাড়ায় এসিড ও মৃত্যুর ভয় দেখিয়ে দশম শ্রেণির ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করেছে দুলাভাই। এছাড়া বরিশালে প্রবাসীর স্ত্রীকে, আড়াইহাজারে কিশোরীকে, নেত্রকোনায় বিয়ের প্রলোভনে প্রতিবন্ধীকে ও সাভারে বাগানে নিয়ে নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, নেত্রকোনার দুর্গাপুরে গৃহকর্মী কিশোরীকে ধর্ষণে ৬ মাসের অন্তঃসত্ত¡া ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় দুইজনসহ ৬ জনকে আটক করেছে আইন শৃঙ্খলাবাহিনী। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
রাজবাড়ী : চাকরির প্রলোভন দেখিয়ে ভাতিজীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। সম্পর্কে অভিযুক্ত ও ভুক্তভোগী কিশোরী চাচা-ভাতিজী। ধর্ষণের শিকার হয়ে পুলিশের হাতে উদ্ধার হওয়ার পর গত বৃহস্পতিবার রাজবাড়ী আদালতে ম্যাজিস্ট্রেটের নিকট ১৬৪ ধারায় নির্যাতনের বর্ণনা দিয়েছে ভুক্তভোগী কিশোরী। এতে সে জানিয়েছে, তার চাচা ভালো বেতনে ঢাকায় চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তাকে নিয়ে যায়। পরে সেখানে নিয়ে ঘরে আটকে রেখে তাকে ধর্ষণ করে। পরে ওই কিশোরীকে তার পিতার জিম্মায় প্রদান করা হয়। আসামি মাসুদ মোল্যাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান বালিয়াকান্দি থানার ওসি।
বালিয়াকান্দি থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন, উপজেলার নবাবপুর ইউনিয়নের ঠেঙ্গাবাড়ীয়া গ্রামের মাসুদ মোল্যা তার চাচাতো ভাইয়ের মেয়েকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিত। কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ওই কিশোরীর ক্ষতি করার জন্য উঠেপড়ে লাগে অভিযুক্ত মাসুদ। একপর্যায়ে গত শুক্রবার দুপুর ১টার দিকে বাড়ির সামনের রাস্তা থেকে ওই কিশোরীকে অটোতে করে তুলে নিয়ে যায় মাসুদ। পরে তাকে আটকে রেখে হত্যার হুমকি দিয়ে ধর্ষণ করে সে। এরপর গত রোববার রাত ১০টার দিকে কৌশলে মোবাইল ফোনে এই ঘটনা ওই কিশোরী তার পিতাকে জানায়।
নেত্রকোনা : নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সীমান্তবর্তী রংছাতী ইউপিতে বিয়ের প্রলোভন দিয়ে প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আকবর আলী নামে এক মোটরসাইকেল চালককে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল বিকেলে উপজেলার সীমান্তবর্তী রংছাতী ইউনিয়নের পাঁচগাও পূর্ব জলপাড়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সে ওই গ্রামের রমজান আলীর ছেলে। জানা গেছে ধর্ষিতা উপজেলার রংছাতি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও সমাজসেবা অধিদফতরের প্রতিবন্ধী কার্ডধারী।
এদিকে, নেত্রকোনার দুর্গাপুরে গৃহকর্মী কিশোরী (১৭) ধর্ষণে ৬ মাসের অন্তঃসত্ত¡ার ঘটনায় অভিযুক্ত মোস্তফা (৩৫) গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে দুর্গাপুর থানায় আত্মসমর্পণ করেছে। এ ঘটনায় তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল সকালে নেত্রকোনা আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।
কলাপাড়া (পটুয়াখালী) : দশম শ্রেণির ছাত্রীকে অপহরণ করে কুয়াকাটায় আবাসিক হোটেলে নিয়ে এসিড ও মৃত্যুর ভয় দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেছে দুলাভাই সলেমান হাওলাদার। কৌশলে গত বুধবার ওই ছাত্রী পালিয়ে এসে বাসায় পৌঁছলে রাতে কলাপাড়া থানায় দুলাভাই ছলেমান হাওলাদার ও তার সহযোগী মিলনকে আসামি করে ভিকটিমের ভাই নাঈম ইসলাম মামলা করেছেন।
পুলিশ মূল হোতাকে গ্রেফতার করতে পারেনি। তবে সহযোগী মিলনকে গ্রেফতার করে গত বৃহস্পতিবার আদালতে সোপর্দ করেছে। প্রাথমিকভাবে পুলিশ ধর্ষণের বিষয়টি নিশ্চিত হয়েছে বলে জানিয়েছে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে কিশোরীকে রাস্তায় একা পেয়ে ধর্ষণ করেছে চার যুবক। গত বৃহস্পতিবার রাতে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের চারগাও এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ শাহিন ও আনোয়ার নামের ২জনকে গ্রেফতার করেছে এই ঘটনায়।
ধর্ষিতার পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, রাত ৮ দিকে স্থানীয় এক দিন মজুরের কিশোরীকে রাস্তায় একা পেয়ে চার যুবক তার মুখ চেপে বাড়ির পাশে খালি মাঠে নিয়ে যায়। সেখানে পালাক্রমে ধর্ষণ করা হয় কিশোরীকে। পরে কিশোরী বাড়িতে এসে তার পরিবারের কাছে ঘটনাটির বর্ণনা দিলে গতকাল দুপুরে ধর্ষিতার পিতা আড়াইহাজার থানায় ৪ ধর্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তরা হলেন, নরসিংদী জেলার তাওড়া এলাকার শাহিন(১৮), উপজেলার উপজেলার চারগাও এলাকার সরফত আলীর ছেলে আক্তার হোসেন(২৫), রতন মিয়ার ছেলে আনোয়ার হোসেন(২০) ও কাউসার(২৫)। এর মধ্যে শাহীন ওই কিশোরীর বোনের দেবর বলে জানা যায়। অভিযোগ পাওয়ার পর পুলিশ অভিযান চালিয়ে ধর্ষণের সাথে জড়িত শাহিন ও আনোয়ারকে গ্রেফতার করেছে।
গোবিন্দগঞ্জ(গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে চতুর্থ শ্রেণি পড়–য়া ১১ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মামলার আসামী বখাটে যুবক সোহেল আকন্দ (২১)কে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার হোটেলে মাংস দিয়ে ভাত খাওয়ানোর কথা বলে এক কিশোরীকে ধর্ষণের সময় ওই কিশোরী কান্না শুরু করলে পালিয়ে যায় বখাটে সোহেল। এ ঘটনার পরদিন ওই কিশোরীর দাদ বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। গত বৃহস্পতিবার রাতে গোবিন্দগঞ্জ উপজেলা গেট চতুরঙ্গ মোরের পাশে একটি খাবার হোটেল থেকে সোহেলকে গ্রেফতার করা হয়। গতকাল শুক্রবার দুপুরে গাইবান্ধা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এসপি প্রকৌশলী আবদুল মান্নান মিয়া মিট দ্যা প্রেসে সাংবাদিকদের এসব তথ্য জানান।
সাভার (ঢাকা) : সাভারের আশুলিয়ার বলিভদ্র এলাকা থেকে বিল্লাল হোসেন (২৩) নামে এক ধর্ষণকারীকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ।
জানা গেছে, এ বছরের ৯ জানুয়ারি বিল্লাল হোসেন, আবুল হোসেন ও হাসিব নামে তিন যুবকের বিরুদ্ধে আশুলিয়া থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন এক নারী শ্রমিক।
মামলার এজাহারে বলা হয়, কারখানার কাজ শেষে সহকর্মী শহিদুল ইসলামের সঙ্গে বাসায় ফিরছিলেন ওই নারী শ্রমিক। তারা আশুলিয়ার বলিভদ্র এলাকা নিজেদের ভাড়া বাসায় যাওয়ার সময় তাদের পথ গতিরোধ করে বিল্লাল, হাসিব ও আবুল। পরে সহকর্মী শহিদুলকে মারধর করে তাড়িয়ে দিয়ে ওই নারীকে পার্শ্ববর্তী বাগানে নিয়ে ধর্ষণ করে তারা। আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. জিয়াউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামি বিল্লালকে গ্রেফতার করা হয়েছে।
বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ করে তার নগ্ন ছবি স্বামীর কাছে পাঠানোর অভিযোগ পাওয়া গেছে রাকিব সরদার (১৯) নামে এক যুবকের বিরুদ্ধে। ছবি পাঠিয়ে স্ত্রীকে গ্রহণ করতে নিষেধ করা হয়েছে তাকে। তা না হলে স্ত্রীর নগ্ন ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে রাকিব সরদার। এ ঘটনায় রাকিব সরদারসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করে গত বৃহস্পতিবার রাতে গৌরনদী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এবং পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা করেছেন ওই গৃহবধূ। অভিযুক্ত রাকিব সরদার উপজেলার পূর্ব বেজহার গ্রামের শাহিন সরদারের ছেলে।



 

Show all comments
  • আকাশ ১৮ মে, ২০১৯, ৫:১৭ পিএম says : 0
    হতাশাজনক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ