Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

মালয়েশিয়ার প্রতিরক্ষা উপমন্ত্রীর বাংলাদেশ সফর

কক্সবাজারে রোহিঙ্গাক্যাম্প ও ফিল্ড হাসপাতাল পরিদর্শন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৫ এএম

মালয়েশিয়ার প্রতিরক্ষা উপমন্ত্রী সিনেটর লিউ চিন টং এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল কক্সবাজারে রোহিঙ্গাক্যাম্প এবং মালয়েশিয়া কর্তৃক স্থাপিত ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেন। গত বৃহস্পতিবার পরিদর্শনকালে ক্যাম্পের বাসিন্দা, স্থানীয় প্রশাসন এবং বিভিন্ন এনজিও’দের সাথে মতবিনিময় করেন প্রতিনিধি দল। গতকাল আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্প পরিদর্শনকালে বাসিন্দাদের পক্ষে কমিউনিটি লিডারগণ তাদের নিজ ভূমিতে ফিরে যাওয়ার ইচ্ছা পোষণ করেন। এছাড়া তারা মালয়েশিয়ার প্রতিরক্ষা উপমন্ত্রীর কাছে আশিয়ান দেশসমূহের প্রচেষ্টায় দ্রুত এ সমস্যাটি সমাধানের অনুরোধ জানান। তিনি রোহিঙ্গাদের চাহিদাপূরণে বাংলাদেশকে অব্যাহত সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন। এছাড়া মালয়েশিয়া ফিল্ড হাসপাতালের সুষ্ঠু পরিচালনায় বিশেষ সহযোগিতার জন্য বাংলাদেশ সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক এর আমন্ত্রনে গত ১৪ মে এ প্রতিনিধি দল বাংলাদেশে আসেন। ওইদিন তারা তারিক আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাদের সম্মানে একটি ইফতারের আয়োজন করা হয়। এছাড়া ১৫ মে প্রতিনিধি দল মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফে›স কলেজ পরিদর্শন এবং ঢাকাস্থ জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশন অফিসে মতবিনিময়ে অংশ নেন। মালয়েশিয়ার এই প্রতিনিধিদলটি সফর শেষে আজ শনিবার তাদের দেশে প্রত্যাবর্তন করবে বলে আইএসপিআর জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ