Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সিরিজ বাঁচাতে পারল না পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ২:৩৭ এএম

দারুণ ব্যাটিংয়ে আবারও বড় সংগ্রহ গড়ল পাকিস্তান। কিন্তু ছন্দে থাকা ইংল্যান্ড পাহাড় টপকালো আবারও। জেসন রয় ও বেন স্টোকসের ব্যাটে ৩ উইকেটের জয়ে সিরিজ নিশ্চিত করল ইংলিশরা।
নটিংহামের ট্রেন্ট ব্রিজে টস হেরে ৭ উইকেটে ৩৪০ রান করে পাকিস্তান। জবাবে ৩ বল হাতে রেখে লক্ষ্যে পেঁছে যায় স্বাগতিকরা। এক ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের সিরিজ ৩-০তে জিতে নিল ইয়ন মরগ্যানের দল। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির বাধায় পরিত্যাক্ত হয়।
পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১১২ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৫ রান করেন বাবর আজম। ক্যারিয়ারে এটি তার সপ্তম সেঞ্চুরি। এছাড়া দুটি ফিফটি ইনিংস আসে ফখর জামান (৫০ বলে ৫৭) ও মোহাম্মাদ হাফিজের (৫৫ বলে ৫৯) ব্যাট থেকে। একাদশে ফেরা শোয়েব মালিক খেলেন ২৬ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস। ৭৫ রানে ৪ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার টম কারান, ৭১ রানে ২টি নেন মার্ক উড।
৯৪ রানের উদ্বোধনী জুটিতে উড়ন্ত শুরু পায় স্বাগতিকরা। জেমস ভিন্সের (৩৯ বলে ৪৩) বিদায়ের পর জো রুটের সঙ্গে জুটি গড়েন রয়। ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে ৮৯ বলে ১১ চার ও ৪ ছক্কায় ১১৪ রান করে বিদায় নেন এই ওপেনার। ১৫ রানে দ্রæত ৪ উইকেট হারিয়ে চাপে পড়া ইংলিশদের উদ্ধার করেন স্টোকস। লোয়ার মিডলঅর্ডারদের নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান তিনি। স্টোকস অপরাজিত থাকেন ৬৪ বলে ৭১ রানে। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও মোহাম্মাদ হাসনাইন।
রোববার লিডসে হবে সিরিজের শেষ ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন