Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

ঢাবিতে পথশিশুদের সাথে অভিযাত্রীর ইফতার

ঢাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:২১ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)'র শিক্ষার্থীদের পরিচালিত সেচ্ছাসেবী সংগঠন অভিযাত্রীর সদস্যরা ছিন্নমূল পথশিশুদের সাথে ইফতার করেছে। সংগঠনটির উদ্যোগে গতকাল শুক্রবার এ আয়োজনে প্রায় ৬০জন পথশিশু ও ২০জন রিক্সাচালক অংশ নেয়।

অভিযাত্রীর প্রধান পৃষ্ঠপোষক ঢাবি ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক জাহিদুল ইসলাম সানা পথশিশুদের মাঝে ইফতার তুলে দেন। এসময় তিনি বলেন, ইসলাম আমাদের সাম্য ও ভ্রাতৃত্ব শিক্ষা দেয়। পবিত্র রোজার এদিনে পথশিশুদের সাথে একসাথে ইফতার করার উদ্যোগ অসাধারণ। এর মাধ্যমে অভিযাত্রীর সদস্যদের মধ্যে একটি সামাজিক ন্যায়বোধের সৃষ্টি হবে যা আগামীদিনে বৃহত্তর অংশগ্রহণমূলক সমাজ গঠনে ভূমিকা রাখবে।

অভিযাত্রী বিগত কয়েক বছর যাবত পথশিশুদের নিয়ে ইফতার অনুষ্ঠান, পথশিশুদের বিভিন্ন শিক্ষা উপকরণ ও বিভিন্ন দুর্যোগকালীন কাজে সহায়তা করে থাকে।

ইফতার অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আল ইমরান বলেন, রোজার শিক্ষা হলো সমাজের সকল মানুষের হাসি দুঃখ ভাগাভাগি করে নেয়া, তাই অভিযাত্রীর পক্ষ থেকে আমাদের এ উদ্যোগ। সমাজের সুবিধাবঞ্চিত এসব মানুষের সহযোগিতায় সকল শ্রেণির মানুষেকে এগিয়ে আসতে হবে ।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল খালেক বলেন,
বাংলাদেশে দৃশ্যমান কিছু উন্নতি হলেও পথশিশুদের অবস্থার পরিবর্তন হয়নি। তাই তাদের দীপ্তিময় ভবিষ্যৎ গড়ার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে । এ লক্ষ্যকে সামনে রেখেই অভিযাত্রী কাজ করে যাচ্ছে।

ইফতার অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আজিজুল হাকিম, তোফায়েল হোসেন নিলয়, তানভীর হোসেন, বি.এম এনামুল হক, সাকিব আল হাসান আল-আমিন, সাকিব সাদমান,মাহবুব আলম, নলিনী শাহরিন, রিমি মজুমদার সহ অনেকে । তাদের প্রত্যেকেই পথশিশুদের জন্য সত্যিকার সুন্দর ভবিষ্যৎ কামনা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ