Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

ঝড়ে লণ্ডভণ্ড রাজশাহীর আম বাগান

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১২:২৫ পিএম

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড করে দিয়েছে ঘরবাড়ি, গাছপালা একজনের জীবনহানি ঘটেছে। শিলা ঝড়ে সর্বনাশ হয়েগেছে আম লিচুর। ডাঁসা ডাঁসা আমগুলো আর কদিন পরেই ভোক্তাদের রসনা মেটাতে বাজারে আসত। প্রচুর আম ঝরে পড়েছে। মাথায় হাত আম চাষিদের। ভাল আয়ের স্বপ্ন ফিকে হয়ে গেল। দুদিন আগে গাছে গাছে দোল খাওয়া আম গাছের ডাল গুলো এখন প্রায় শূন্য। হাটে বাজারে কাঁচা আমের ছড়াছড়ি। পাঁচ টাকা কেজিতে নেবার ক্রেতানেই। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গর্ব প্যারিস রোডের গাছগুলো ভেঙ্গে পড়েছে। ঝড়ে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থাকে করেছে লণ্ডভণ্ড। ঝড়ের পর থেকেই বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ে। মধ্যরাত অবধি অনেক এলাকায় বিদ্যুৎ ছিলনা। 

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঝড়বৃষ্টিতে গাছপালা ভেঙ্গে বৈদ্যুতিক খুঁটির উপর পড়ায় জেলাজুড়ে বৈদ্যুতিক সংযোগ সাময়িকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে সেগুলো মেরামতের কাজ চলছে। যত দ্রুত সম্ভব সংযোগ মেরামত করা হবে। বিদ্যুত সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক করতে আজ শনিবার পর্যন্ত কাজ করছে বিদ্যুতের কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ