Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

দেখে নিন বিশ্বকাপের অফিসিয়াল থিম সং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৫:১৩ পিএম

বিশ্বকাপ ক্রিকেটের অফিসিয়াল থিম সং ‘স্ট্যান্ড বাই’ প্রকাশ করেছে আইসিসি। নবাগত শিল্পী লরেন ও ব্রিটিশ ব্যান্ড রুডিমেটালের পরিবেশনায় অংশ নেওয়া দশ দলের কথা মাথায় রেখে একটি ভিডিও তৈরি করা হয়েছে।

শুক্রবার আইসিসি তাদের ওয়েবসাইটে ‘স্ট্যান্ড বাই’ প্রকাশ করে। যুক্তরাজ্যে বিভিন্ন সাংস্কৃতিক বৈচিত্র্যের মানুষের জীবনাচার ক্রিকেটের মধ্যে মিশিয়ে আনা হয়েছে বিশ্বকাপের আমেজ।

‘স্ট্যান্ড বাই’ মিউজিক ভিডিওর প্রথম সিকুয়েন্সে দেখা যাবে ইংল্যান্ডের একদল কিশোর সাগরের বালুতটে ক্রিকেট খেলছে। এক পর্যায়ে ব্যাটিংয়ে থাকা কেউ একজন শট নিয়ে বল পানিতে ফেলে দিল। তাতে সবার মাথায় হাত।

এরপরের সিকুয়েন্স- স্ট্রিট ক্রিকেট। আরেকদল কিশোর রাস্তায় ক্রিকেট খেলছিল। ব্যাটিংয়ে থাকা এক কিশোর শট নিয়ে বল ফেলেন স্যালুনে। সেখান থেকে বল কুড়িয়ে আনেন ফিল্ডিংয়ে থাকা আরেক কিশোর। স্যালুনে উপস্থিত সবাই তখন টিভিতে ক্রিকেট ম্যাচ দেখছিলেন।

এভাবেই একের পর এক সিকুয়েন্সে গানটি এগিয়ে যায়। আর এর ভেতরেই এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর জাতীয় পতাকা প্রদর্শিত হয়।

বৈশ্বিক আসর চলাকালীন প্রতিটি ম্যাচেই গানটি বিশ্বকাপের ভেন্যুগুলোর গ্যালারিতে বেজে উঠবে। এ গান নিয়ে রুডিমেন্টালের লকস্মিথ জানিয়েছেন, ‘এ গানের মূল বার্তা হলো একতা। সব ধরনের মানুষকে আমাদের সৃষ্ট সুরের মাধ্যমে একত্র করা।’

ইংল্যান্ড ও ওয়েলসে এবার বিশ্বকাপ শুরু হচ্ছে ৩০ মে, চলবে ১৪ জুলাই পর্যন্ত। ১৯৯২ সালের ফরম্যাট এবার ফিরিয়ে আনা হয়েছে বিশ্বকাপে। ১০ দলের সবাই একে অন্যের বিপক্ষে খেলে সেরা চার দল যাবে সেমিফাইনালে।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

দেখে নেওয়া যাক কেমন হলো- ‘স্ট্যান্ড বাই’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ