Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৫:১৭ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকার ১১ টি ইউনিট ছাত্রদলের নেতাকর্মীরা। শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। এ সময় মিছিলটি নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বিজয় নগর প্রদক্ষিণ করে আবার দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের বক্তারা বলেন,ক্ষমতাসীন সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে রাজনৈতিক কারণে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে। কারণ দেশনেত্রী হলেন গণতন্ত্রের প্রশ্নে আপোষহীন। তাকে আটকে রেখে তারা এদেশের গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করে স্বৈরাচার সরকার বাস্তবায়নের অপচেষ্টায় লিপ্ত। কিন্তু দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তি কখনোই তাদের এই অপতৎপরতাকে সফল হতে দিবেনা। এসময় তারা আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করার এবং তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে আনার অঙ্গীকার ব্যক্ত করেন।
বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ, ঢাকা মহানগর পূর্ব, ঢাকা মহানগর পশ্চিম, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, সরকারি বাংলা কলেজ, তেজগাঁও কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ