Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র দাস আর নেই

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৫:২১ পিএম

১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র দাস(৭০) আর নেই। তিনি আজ শনিবার দুপুর ১টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পঞ্চম তলার সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন। মুক্তিযোদ্ধা দীর্ঘ দিন থেকে মরণ ব্যধি ক্যানসারের সাথে যুদ্ধ করে সর্ব শেষ আজ শনিবার মৃত্যুর কাছে আত্ম সমর্পণ করলেন। মুক্তিযোদ্ধা রাখালের মুর্তথলিতে মরণ ব্যধি ক্যানসার ধরা পরায় ঢাকার পিজি হাসপাতালে তাঁর মুর্তথলি অপারেশনের মাধ্যমে কেটে ফেলা হয়। প্রথম দিকে কিছু সুস্থ হলেও এর পর থেকে ক্যানসার রাকালার চন্দ্রের পুরো পেট বুক মলধার সহ শরীরের বিভিন্ন দিকে ছড়িয়ে পরে। গত ৭/৮ দিন পূর্বে রাভাল চন্দ্র দাসের প্রস্রাব পায়খানা বন্ধ হয়ে যাওয়ায় গত মঙ্গলবার রাতে ওসমানীনগরের ইউএনও মো. আনিছুর রহমান তাঁেক সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ৫তলার সার্জারী ওয়ার্ডে ভর্তি করে দেন। এর পর থেকে সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার দুপুর ১টার দিকে মারা যান।

মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র দাসের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আফতাব আহমদ জানান, রাষ্ট্রীয় ভাবে সম্মান প্রদর্শনের মাধ্যমে রাখালের শেষকৃত্য সময় এখনও ঠিক হয়নি সে বিষয়ে পরে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন