Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিড়িশিল্পের ওপর করারোপ না করার দাবীতে কুমিল্লায় মানববন্ধন

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৫:৩৭ পিএম

বিড়িশিল্পের ওপর থেকে সকল প্রকার কর প্রত্যাহার এবং তামাক সংশ্লিষ্ট বহুজাতিক কোম্পানির ষড়যন্ত্র বন্ধের দাবীতে শনিবার সকালে কুমিল্লা নগরীর মুন্সেফবাড়ি এলাকায় স্থানীয় সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে কুমিল্লা বৃহত্তর বিড়ি ভোক্তা পক্ষ এবং বিড়ি শ্রমিক ফেডারেশন।
মানববন্ধনে বক্তারা বলেন, জাতিরজনক বঙ্গবন্ধুর সোনার বাংলায় বিড়ি শিল্প ধ্বংস করা চলবে না। দেশে বিড়ি শিল্পের সঙ্গে লাখ লাখ শ্রমিক জড়িত। গরীব, দিনমজুর, ক্ষেতমজুর মানুষের বিড়িতে কোনরকম করারোপ করা যাবেনা। বিড়ি শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে বিড়ির দাম বৃদ্ধি করলে শ্রমিকরা বেকার হয়ে পড়বে। যার প্রভাব আর্থসামাজিক ক্ষেত্রেও পড়বে। আসন্ন বাজেটে বিড়ির উপর করারোপ না করে বিড়িশিল্পকে কুটিরশিল্প ঘোষণাসহ সাতদফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। মানববন্ধনে বক্তব্য রাখেন বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি মো: মনির হোনের, সহসভাপতি মো: কামাল হোসেন, বিড়ি শ্রমিক ফেডারেশনের আবুল বাশার, শরিফ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ