Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

শেষটা ভালো হলো না অ্যাটলেটিকোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৮:২২ পিএম | আপডেট : ৯:০১ পিএম, ১৮ মে, ২০১৯

মৌসুমের শেষটা ভালো হলো না অ্যাটলেটিকো মাদ্রিদের। অঁতোয়ান গ্রিজম্যান-ডিয়াগো গদিনদের বিদায়ী ম্যাচে লেভান্তের বিপক্ষে কোনোমতে হার এড়িয়েছে ডিয়াগো সিমিওনের দল।

শনিবার লা লিগা মৌসুমে নিজেদের শেষ ম্যাচে লেভান্তের মাঠে ২-২ ড্র করে অ্যাটলেটিকো মাদ্রিদ। এ নিয়ে লিগে নিজেদের শেষ তিন ম্যাচেই জয়হীন রইল তারা। তাতে অবশ্য পয়েন্ট তালিকায় নেতিবাচক প্রভাব পড়েনি। ‘লস রোজাব্ল্যাঙ্কোস’দের দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করা নিশ্চিত হয়ে ছিল আগেই।
এরিক কাবাকোর গোলে ষষ্ঠ মিনিটেই পিছিয়ে পড়ে সফরকারীরা। ৩৬ মিনিটে স্কোরলাইন ২-০ করে দেন রজার মার্টি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে অ্যাঞ্জেল কোররেয়ার লাল কার্ডে দশজনের দলে পরিনত হয় অ্যাটলেটিকো। কিন্তু সুযোগটা নিতে পারেননি পয়েন্ট তালিকার ১৪ নম্বর দল লেভান্তে। উল্টো রদ্রি হের্নান্দেস ও সার্জিও কামেলোর গোলে হার এড়ায় অ্যাটলোটিকো। অভিষেক ম্যাচে গোলের দেখা পান ১৮ বছর বয়সী স্প্যানিশ স্ট্রাইকার কামেলো।

অ্যাটলেটিকোর জার্সিতে এদিন শেষবারের মত মাঠে নামেন গ্রিজম্যান, গদিন ও জুয়ানফ্রান। কদিন আগেই অ্যাটলেটিকো ছাড়ার ঘোষণা দেন ফরাসি বিশ্বকাপজয়ী স্ট্রাইকার গ্রিজম্যান। ২৮ বছর বয়সীর পরবর্তী গন্তব্য লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা বলে গণমাধ্যমে গুঞ্জন রয়েছে। চুক্তির মেয়াদ শেষ হওয়ায় নয় বছর পর উরুগুয়ান ডিফেন্ডার গদিনের ক্লাব ছাড়ার বিষয়টিও নিশ্চিত। একই কারণে অ্যাটলেটিকো অধ্যায় শেষ হয়েছে ৩৪ বছর বয়সী স্প্যানিশ ডিফেন্ডার জুয়ানফ্রানেরও।
৩৮ ম্যাচে ২২ জয়, ১০ ড্র ও ৬ হারে ৭৬ পয়েন্ট নিয়ে লিগ মৌসুম শেষ করল অ্যাটলেটিকো। এক ম্যাচ কম খেলা বার্সার পয়েন্ট ৮৬। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট আগেই তিনে থাকা নিশ্চিত করা রিয়াল মাদ্রিদ।
রোববার লিগের শেষ ম্যাচে বার্সার প্রতিপক্ষ এইবার। রিয়াল মাদ্রিদ খেলবে রিয়াল বেটিসের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন