Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

মসজিদের জায়গা দখল চেষ্টার অভিযোগ

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

মধুখালী পৌরসভার প্রধান বাজারের কেন্দ্রীয় জামে মসজিদের জায়গা দখলের অভিযোগ উঠেছে জেলা কৃষক লীগের সাবেক সভাপতি সৈয়দ কবিরুল আলম মাও এর বিরুদ্ধে।
এ ব্যাপারে শুক্রবার মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মির্জা আ. করিম এক লিখিত জুম্মার জামায়াতের সময় মুসল্লীদের অবগতি করলে বিষয়টি নিয়ে মুসল্লদীদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। অভিযোগে জানা যায়, পৌর বাজারের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে পুকুরে মুসল্লীদের অজু করার জন্য একটি পাঁকা ঘাটলা করা হয় ঐ জায়গায় কবিরুল আলম মাও গত সোমবার দখল করার চেষ্টা করলে মসজিদ কমিটির সাধারণ সম্পাদকের সাথে তার তর্কাতর্কি হাতাহাতির ঘটনা ঘটনা ঘটে। বিষয়টি দেখার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শান্তা রহমান উপস্থিত হন এবং পরক্ষণে উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা মনোয়ার ঘটনাস্থলে উপস্থিত হয়ে দখল চেষ্টাকারী কবিরুল আলম মাওকে সরকারিভাবে বুঝে দেওয়ার কথা বললে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। এ ব্যাপারে সৈয়দ কবিরুল আলম মাও বলেন ১৯৪০ সাল থেকে আমার মাতা পিতা এবং আমাদের নামীয় রেকর্ডীয় সম্পত্তির কিছুটা জায়গা খালী পড়ে থাকায় আমি ঘর তুলতে গেলে মসজিদ কমিটি আমাকে বাঁধা দেয় এবং আমার উপর আক্রমনের চেষ্টা করলে আমি থানায় একটি অভিযোগ দেই। যা বিচারাধীন আছে।
বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার বলেন কবিরুল আলম মাও কে সরকারিভাবে বুঝে দেয়ার জন্য বলেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন