Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিজয়ী বেশেই রোবেন-রিবেরির বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ৯:৪৯ পিএম | আপডেট : ১২:০৮ এএম, ১৯ মে, ২০১৯

শেষ রাউন্ডের ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুটকে বিশাল ব্যবধানে হারিয়ে টানা সপ্তমবারের মত বুন্দেসলিগা শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ। জার্মান লিগে নিজেদের শেষ ম্যাচে গোল করে দিনটাকে স্বরণীয় করে রেখেছেন আরিয়ান রোবেন ও ফ্রাঙ্ক রিবেরি।
শনিবার জার্মান শীর্ষ লিগে সফরকারী দলকে ৫-১ গোলে উড়িয়ে দেয় নিকো কোভাচের দল। ১৯৯৯-২০০০ মৌসুমের পর এই প্রথম নিজ সমর্থকদের সামনে শিরোপা উল্লাস করল জার্মান জায়ান্টরা। একই সময়ে অনুষ্ঠিত ম্যাচে বরুশিয়া ম’গ্লাবাখকে তাদেরই মাঠে ২-০ গোলে হারায় বরুশিয়া ডর্টমুন্ড। ডর্টমুন্ডের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে শিরোপা জিতে নিয়েছে বায়ার্ন।
ঘরের মাঠে শুরু থেকে আধিপত্য দেখালেও প্রথমার্ধে কেবল একবারই জালের দেখা পায় বায়ার্ন। কিংসলে কোম্যানের গোলে ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় তারা। অবশ্য শিরোপা নিশ্চিত করতে না হারলেই চলত লালদের।
দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে সমতায় ফেরে ফ্রাঙ্কফুর্ট। কিন্তু সাত মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় অনেকটাই নিশ্চিত করেন ডেভিড আলাবা ও রেনেতো সামনচেস। আর বদলি নেমে প্রথমে স্বাগতীক সমর্থকদের কাছ থেকে বিদায়ী শুভেচ্ছাবৃষ্টিতে ভাসেন রিবেরি। একই প্রত্যাশা ছিল রোবেনের কাছ থেকেও। হতাশ করেননি ডাচ মিডফিল্ডার, করেছেন বুন্দেসলিগায় নিজের ৯৯তম গোল।
৩৪ ম্যাচে ২৪ জয়, ৬ ড্র ও ৪ হারে ৭৮ পয়েন্ট নিয়ে লিগ মৌসুম শেষ করল বায়ার্ন। ২৩ জয়, ৭ ড্র ও ৪ পরাজয়ে ৭৬ পয়েন্টের পরিসংখ্যান দুইয়ে থাকা ডর্টমুন্ডের। পয়েন্ট তালিকার তিন ও চারে থেকে আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করেছে লাইপজিগ ও বায়ার লেভারকুসেনও।
আগামী শনিবার রাতে জার্মান কাপের ফাইনালে লাইপজিগের বিপক্ষে বায়ার্নের হয়ে শেষ ম্যাচ খেলবেন রোবেন, রিবেরি ও ব্রাজিল ডিফেন্ডার রাফিনহে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন