Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

অবিলম্বে পাটকল শ্রমিকদের ৯ দফা দাবি মেনে নিন

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৯, ১২:০৪ এএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দীর্ঘ দিন যাবৎ রাষ্ট্রায়াত্ত পাটকল শ্রমিক-কর্মচারীদের পারিশ্রমিক ও বেতন-ভাতা আটকে রেখে সরকার অমানবিক আচরণ করছে। পবিত্র রমজান মাসে হাজার হাজার পাটকল শ্রমিক-কর্মচারী পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। সাধারণ শ্রমিক-কর্মচারীদের সাথে সরকারের এ বিবেকহীন আচরণ কোনভাবেই মেনে নেয়া যায় না। অবিলম্বে আন্দোলনরত রাষ্ট্রায়াত্ত পাটকল শ্রমিকদের ৯ দফা দাবী মেনে নিতে হবে। খেলাফত মজলিসে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল শনিবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মাওলানা তোফাজ্জ¦ল হোসাইন মিয়াজী, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, এডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক মো. আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, আলহাজ্ব আবু সালেহীন, হাজী নূর হোসেন, মাওলানা নুরুজ্জামান খান, মাওলানা শামসুজ্জামান চেীধুরী, মাষ্টার সাইফ উদ্দিন।
মাওলানা ইসহাক বলেন, কৃষকরা বোরো ধানের ন্যায্যমূল্য পাচ্ছে না। বিঘা প্রতি দুই থেকে তিন হাজার টাকা লোকসান হচ্ছে কৃষকদের। এ অবস্থায় হতাশ ও বিক্ষুব্ধ কৃষকরা ধান না কেটে জমিতেই ধান পুড়িয়ে দিতে বাধ্য হচ্ছে। অবিলম্বে মাঠ পর্যায়ে কৃষকদের কাছ থেকে সরকারীভাবে সরকার নির্ধারিত মূল্যে বোরো ধান ক্রয় করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটকল শ্রমিক


আরও
আরও পড়ুন